গাছের সঙ্গে বেঁধে ৩ নারীকে মারধর - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

গাছের সঙ্গে বেঁধে ৩ নারীকে মারধর

মঠবাড়িয়া প্রতিনিধি : জমি নিয়ে বিরোধের জেরে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় গাছের সঙ্গে বেঁধে তিন নারীকে মারধর ও ঘর ভাঙচুরের অভিযোগ উঠেছে। আজ মঙ্গলবার সকালে উপজেলার পশ্চিম পাতাকাটা গ্রামে এ ঘটনা ঘটে।

দুর্বৃত্তদের আঘাতে আহত হয়েছেন বৃদ্ধা নূরুন্নাহার (৭০), হাজেরা খাতুন (৮০) ও হোসনেয়ারা (২৮)।

আহত নূরুন্নাহার জানান, ভাঙচুরের সময় ঘরে রক্ষিত নগদ টাকা, স্বর্ণালংকার, জমির দলিলপত্র, পাসপোর্ট ও মালামাল লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

মঠবাড়িয়া থানার পরিদর্শক (তদন্ত) আবদুল হক বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে তাৎক্ষণিক পুলিশ পাঠানো হয়। সেখান থেকে রুহুল (২৫) ও ইয়াসিন (২২) নামের দুই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে।’

মামলা সূত্রে জানা যায়, মঠবাড়িয়ার পশ্চিম পাতাকাটা গ্রামের আলতাফ মৃধা তার পৈত্রিক সম্পত্তিতে ঘর উঠিয়ে প্রায় ৩০ বছর ধরে বসবাস করছেন। আলতাফের সীমানার মধ্যে জমি পাবেন বলে গত আট-নয় বছর ধরে একই বাড়ির সাইদ মৃধা দাবি করে আসছেন। এ ঘটনার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও থানায় সালিস চলছে। এর মধ্যেই আজ বাড়িতে হামলায় চালায় ‍দুর্বৃত্তরা। তারা আলতাফের বোন হোসনেয়ারা, ভাবি হাজেরা খাতুন ও নূরুন্নাহারকে গাছের সঙ্গে বেঁধে ফেলেন। পরে তাদের মারধর করা হয় এবং বাড়ি ভাঙচুর করে লুটপাট করা হয়।

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ইসমাইল হোসেন বলেন, ‘দুই পক্ষের জমি নিয়ে বিরোধ আছে। সালিসে এ ঘটনার মীমাংসা করার প্রক্রিয়া চলছিল। এরই মধ্যে ভাঙচুরের ঘটনা ঘটল।’

Comment here