গোপনে বারডেম হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন করোনা আক্রান্ত নারী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

গোপনে বারডেম হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন করোনা আক্রান্ত নারী

নিজস্ব প্রতিবেদক : বরিশালে নতুন করে আরও একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট চারজন করোনাভাইরাসে আক্রান্ত হলেন। তবে করোনায় আক্রান্ত ওই রোগী বিষয়টি গোপন করে বর্তমানে ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

আক্রান্ত ওই নারীর বয়স ৬০। তার বাড়ি গৌরনদী উপজেলায়। তিনি উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা।

বিষয়টি নিশ্চিত করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সাইয়্যেদ মুহাম্মদ আমরুল্লাহ বলেন, আক্রান্ত ওই নারীর বাড়ি গৌরনদী উপজেলায় হলেও বর্তমানে ঢাকায় বসবাস করেন। গত সপ্তাহে স্বামীর সঙ্গে ঢাকা থেকে গৌরনদীর বাড়িতে এসেছিলেন তিনি। বাড়িতে আসার পর তার শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়।

এরপর স্বামী-স্ত্রী নমুনা পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। পরে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ১১ এপ্রিল আইইডিসিআর-এ পাঠানো হয়। পরীক্ষার পর আইইডিসিআর থেকে সোমবার বিকেলে রিপোর্ট পাঠানো হয়েছে। রিপোর্টে ওই নারীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তবে তার স্বামীর করোনা নেগেটিভ এসেছে।

তিনি আরও বলেন, তারা শুধু নমুনা পরীক্ষার জন্য এসেছিলেন স্বাস্থ্য কমপ্লেক্সে। ১১ এপ্রিলের পর ওই দম্পতি কাউকে কিছু না জানিয়ে গৌরনদী থেকে ঢাকায় মেয়ের বাসায় চলে যান। রিপোর্ট পাওয়ার পর ওই দম্পতির মেয়ের জামাইয়ের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হয়। মেয়ের জামাই জানান, তার শাশুড়ি আগে থেকেই অ্যাজমায় আক্রান্ত। ঢাকায় এসে তার স্বাস্থ্যের অবনতি হলে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন তার শাশুড়ি।

গৌরনদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বলেন, আক্রান্ত নারীর মেয়ের জামাইকে করোনার বিষয়টি জানানো হয়েছে। তাকে আরও বলা হয়েছে বিষয়টি যেন গোপন না করা হয়। জরুরি ভিত্তিতে তাকে বিষয়টি হাসপাতালের চিকিৎসকদের জানাতে বলা হয়েছে।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস রিপোর্ট পাওয়ার পর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন করোনাভাইরাসে আক্রান্ত ওই নারীর বিষয়ে আইইডিসিআরকে অবহিত করা হয়েছে। তারা পরবর্তী ব্যবস্থা নেবে।

জেলা সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন বলেন, জেলায় রোববার পর্যন্ত করোনা আক্রান্ত রোগী ছিলেন দুজন। সোমবার জেলায় আরও দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট চারজন এই ভাইরাসে আক্রান্ত হলেন।

এদিকে, রোববার দুজনের করোনা শনাক্ত হওয়ার পরপরই বরিশাল জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে।

Comment here