ঘুষের টাকা সহ দুদকের কাছে হাতেনাতে নির্বাহী প্রকৌশলী ধরা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ঘুষের টাকা সহ দুদকের কাছে হাতেনাতে নির্বাহী প্রকৌশলী ধরা

বাড়ি বরাদ্দের জন্য আবেদনকারীর কাছ থেকে ঘুষ গ্রহণকালে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ দিনাজপুর ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মো. দেলোয়ার হোসেনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার রাত সাড়ে ৮টার দিকে তার নিজ কার্যালয় থেকে গ্রেপ্তার করা হয়।

দুদকের মিডিয়া উইং সূত্রে জানা যায়, দুদক এনফোর্সমেন্ট ইউনিটে অভিযোগ আসে, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের ভূমি বরাদ্দ কমিটির সভায় দিনাজপুর হাউজিং এস্টেটের একটি বাড়ি নাজমুন্নাহার নামের একজনকে বরাদ্দ প্রদানের নির্দেশনা প্রদান করা হয়। কিন্তু অনুমোদনের দেড় বছর অতিক্রান্ত হলেও বাড়িটি বরাদ্দ না দিয়ে তাকে হয়রানি করছিল জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, দিনাজপুর। ভুক্তভোগী তাদেরকে বারবার অনুরোধ করলেও নির্বাহী প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন ও উপসহকারী প্রকৌশলী মো. আব্দুল ওয়াদুদ বরাদ্দ প্রদানের জন্য এক লাখ ৫০ হাজার টাকা দাবি করেন।

আরও জানা যায়, অভিযোগকারী দুদকের শরণাপন্ন হলে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, দিনাজপুরের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমানের নেতৃত্বে একটি এনোফোর্সমেন্ট টিম গঠিত হয়। উল্লেখিত টিম আবেদনকারীর কাছ থেকে ৬০ হাজার টাকা নগদ ঘুষ গ্রহণকালে নির্বাহী প্রকৌশলী মো. দেলোয়ার হোসেনের নিজ কার্যালয়ে হাতেনাতে গ্রেপ্তার করে।

Comment here