চট্টগ্রামের শ্রেষ্ঠ পুলিশ সুপার গোপালগঞ্জের নুরে আলম মিনা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

চট্টগ্রামের শ্রেষ্ঠ পুলিশ সুপার গোপালগঞ্জের নুরে আলম মিনা

সুকান্ত সরকার : গোপালগন্জ চট্টগ্রাম রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হলেন গোপালগঞ্জের সন্তান নুরে আলম মিনা। তিনি অপরাধ নিয়ন্ত্রণে দক্ষতা, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অস্ত্র ও মাদক উদ্ধার, নিয়মিত মামলার আসামি গ্রেফতার, পরোয়ানা তামিলসহ সার্বিক বিবেচনায় শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হন। নুরে আলম মিনা গোপালগঞ্জের কাশিয়ানী থানায় ১৯৭৬ সালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে বিএসএস (সম্মান) ও এমএসএস ডিগ্রি অর্জন করেন এবং ২০০১ সালে ২০তম বিসিএস ক্যাডার হিসেবে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার পদে যোগদান করেন। রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণ শেষে ২০০২ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলা, আর্মড পুলিশ ব্যাটালিয়ন বিলাইছড়ি, রাঙ্গামাটি এবং মৌলভীবাজার জেলার কুলাউড়া সার্কেল পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

নুরে আলম মিনা ২০০৬ সালে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে রেলওয়ে জেলা চট্টগ্রাম, নোয়াখালী জেলা ও ডিএমপি, ঢাকার এডিসি (রমনা বিভাগ), কক্সবাজার এবং চট্টগ্রাম জেলায় ও দায়িত্ব পালন করেন এবং ২০১২ সালে পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে ২৭ এপ্রিল ২০১৩ পর্যন্ত সুনামগঞ্জ জেলায় এবং ২৮ এপ্রিল ২০১৩ থেকে ১৯ জুলাই ২০১৬ পর্যন্ত সিলেট জেলার পুলিশ সুপার পদে দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর দারফুর, সুদান মিশনে দায়িত্ব পালনকালে জাতিসংঘ শান্তিরক্ষা, পুলিশ একাডেমিতে ‘বেস্ট-ইন-একাডেমিক্স’ পদক, পুলিশে অসাধারণ দায়িত্ব পালনের জন্য ২০১৩ সালে প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) এবং ২০১৪ সালে ‘আইজিপি ব্যাজ’ পদকে ভূষিত হন।

Comment here