ছেলের চাকরির খোঁজে গিয়ে অপহরণের শিকার মা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ছেলের চাকরির খোঁজে গিয়ে অপহরণের শিকার মা

নিজস্ব প্রতিবেদক,লক্ষ্মীপুর : রাজশাহী থেকে ছেলের চাকরির খোঁজে লক্ষ্মীপুর গিয়ে অপহরণের শিকার হয়েছেন নাজমা আক্তার (৪০) নামের চাকরি প্রত্যাশী এক ছেলের মা। গতকাল শনিবার এই ঘটনা ঘটে জেলার রায়পুরে।

জানা যায়, নাজমা বেগমের বড় ছেলে শাহিনুর রহমান বেকার থাকায় চাকরির সন্ধান করছিলেন। হঠাৎ একটি চাকরির অফার পান লক্ষ্মীপুরের রায়পুর থেকে। সেই সূত্র ধরে নাজমা তার ছেলে শাহিনুর রহমান ও মেয়ে নাজমুন নাহার সুমিকে নিয়ে গত শনিবার রাজশাহী থেকে বাসযোগে বিকেলে রায়পুরে আসেন।

চাকরিদাতা প্রতারক চক্রের দেওয়া ঠিকানা অনুযায়ী রায়পুর আসার পর প্রথমে একটি চাইনিজে যান তারা। সেখানে যাওয়ার পরে প্রতারক চক্র শুধু মাকে রিক্সায় করে একটি বাড়ির ঠিকানায় যেতে বলেন। পরে নাজমা বেগমকে সেখানে আটক করে তার মোবাইল থেকে মেয়ের মোবাইলে কল দিয়ে তার মাকে জীবিত ফেরত পেতে হলে বিকাশে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করেন প্রতারক চক্রের সদস্যরা।

মাকে বাঁচাতে নিরুপায় ছেলে শাহিনুর রহমান ও মেয়ে নাজমুন নাহার সুমি তাদের মায়ের বিকাশ নম্বরে ৪০ হাজার টাকা পাঠান এবং পিনকোড জানিয়ে দেন প্রতারকদের। বাকি টাকা পাঠাতে চাপ দেয় চক্রটি। কিন্তু বাকি টাকা পাঠাতে অপারগতা প্রকাশ করে শাহিনুর এবং নাজমুন রাত ৯টার দিকে রায়পুর থানায়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

পরে রাত দেড়টার দিকে পুলিশের উপস্থিতি বুঝতে পেরে প্রতারক চক্র নাজমার ৭০ হাজার টাকার স্বর্ণালংকারসহ মোবাইল ছিনিয়ে নিয়ে তাকে রাস্তায় ফেলে যায়। তখন নাজমা বেগম স্থানীয় একজনের ঘরে আশ্রয় নেন।

পুলিশ পশ্চিম মাছিমপুর গ্রামের আজিজ উল্যা পাটোয়ারী বাড়ির আবদুল মান্নান পাটোয়ারীর ছেলে আনোয়ার হোসেন ওরফে দেলোয়ার হুজুরের ঘর থেকে তাকে উদ্ধার করেন।

এ ঘটনায় রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া জানান, লিখিত অভিযোগ পেয়ে রাজশাহী থেকে রায়পুরে আসা ভিকটিমকে উদ্ধার করা হয়েছে। প্রতারক চক্রের সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

Comment here