জনগণকে দমিয়ে রাষ্ট্র পরিচালনা করছে সরকার : ফখরুল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

জনগণকে দমিয়ে রাষ্ট্র পরিচালনা করছে সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক : জনগণকে দমিয়ে রেখে সরকার রাষ্ট্র পরিচালনা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শনিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংবাদিকদের কাছে একথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, এ স্বৈরতান্ত্রিক ও জনগণের ম্যান্ডেটরিহীন সরকার জনগণের সব অধিকার কেড়ে নিয়েছে। এরই ধারাবাহিকতায় সমাবেশ করতে দিচ্ছে না, র‌্যালির অনুমতি দিচ্ছে না। এটা এখন গতানুগতিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। জনগণকে দমিয়ে রেখে, মানুষের আকাঙ্ক্ষাকে দমিয়ে রেখে সরকার রাষ্ট্র পরিচালনা করতে চায়, করছে।’

খালেদা জিয়ার মুক্তির প্রসঙ্গে ফখরুল বলেন, খালেদা জিয়া অনেক অসুস্থ। এরপরও ষড়যন্ত্রমূলকভাবে তাকে জামিন দেওয়া হচ্ছে না। আমরা চেষ্টা করছি জনগণকে সংগঠিত করে খালেদা জিয়াকে মুক্ত করবার।

বিএনপি জানিয়েছিল পুলিশের অনুমতি ছাড়াই সমাবেশ করবে-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘আমরা চেষ্টা করছি যে, আমাদের পক্ষে যতটুকু সম্ভব করা, স্পেসগুলোকে নিয়ে চেষ্টা করছি।’

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। একই সঙ্গে সারা দেশে পালন করা হবে এই বিক্ষোভ সমাবেশ।

গত বৃহস্পতিবার হাইকোর্ট খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছিলেন। এর প্রতিবাদে আজ দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করার কথা ছিল বিএনপির।

Comment here