জনবল নিয়োগ দেবে বিজিবি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

জনবল নিয়োগ দেবে বিজিবি

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ বাহিনীতে ১৮ ক্যাটাগরির বেসামরিক পদে ১৪৬ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম : অফিস সহকারী (পুরুষ)।

advertisement

পদসংখ্যা : ৬। শিক্ষাগত যোগ্যতা : অন্যূন জিপিএ-২.৫০সহ এইচএসসি বা সমমান এবং জিপিএ-৩.০০সহ এসএসসি বা সমমান পাস। কম্পিউটারে টাইপের গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে। বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা।

২. পদের নাম : কমিউনিকেশন টেকনিশিয়ান (পুরুষ)।

পদসংখ্যা : ৬। শিক্ষাগত যোগ্যতা : স্বীকৃত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে কম্পিউটার বা ইলেকট্রনিকস বিষয়ে ডিপ্লোমা ডিগ্রিসহ কম্পিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার বিষয়ে অন্যূন এক বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা।

৩. পদের নাম : সহকারী কিউরেটর (পুরুষ)।

পদসংখ্যা : ১। শিক্ষাগত যোগ্যতা : অন্যূন জিপিএ-২.৫০সহ এইচএসসি বা সমমান এবং জিপিএ-৩.০০সহ এসএসসি বা সমমান পাস। বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা।

৪. পদের নাম : ড্রাফটসম্যান (পুরুষ)।

পদসংখ্যা : ১৩। শিক্ষাগত যোগ্যতা : অন্যূন জিপিএ-৩.০০সহ এসএসসি বা সমমান পাস। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ড্রাফটসম্যান বিষয়ে ডিপ্লোমা থাকতে হবে। সংশ্লিষ্ট কাজে অন্যূন দুই বছরের বাস্তব কর্মঅভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নাম : যানবাহনচালক (পুরুষ, ল্যান্স নায়েক সমমান)।

পদসংখ্যা : ২। শিক্ষাগত যোগ্যতা : এসএসসি বা সমমান পাস। বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। জিপ, মাইক্রোবাস, পিকআপ ভ্যান, ট্রাক বা অন্যান্য ভারী যানবাহন চালনায় তিন বছরের বাস্তব কর্মঅভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা।

এছাড়া আরও বিভিন্ন পদে নিয়োগ দেবে বিজিবি।

বয়সসীমা : ২০২৩ সালের ১ অক্টোবর সাধারণ প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

আবেদন যেভাবে করবেন : আগ্রহী প্রার্থীদের যে কোনো টেলিটক মোবাইল ফোন থেকে বিজ্ঞপ্তিতে উল্লেখিত ট্রেড কোড, এইচএসসি এবং এসএসসির বোর্ড কোড, নিজ জেলা, উপজেলার নাম ও বীর মুক্তিযোদ্ধার কোড ব্যবহার করে ইংরেজিতে এসএমএস পাঠিয়ে রেজিস্ট্রেশন করে আবেদন করতে হবে। বিস্তারিত তথ্য বিজিবির ওয়েবসাইটে জানা যাবে। এসএমএস সংক্রান্ত তথ্য অনুসন্ধানের জন্য যে কোনো মোবাইল ফোন থেকে ০১৭৬৯-৬০০৮৯৮ নম্বরে অথবা টেলিটক মোবাইল ফোন থেকে ১২১ নম্বরে কল করা যাবে।

আবেদন ফি : যোগ্য প্রার্থীদের পিন নম্বর পাওয়ার পর আবেদন ফি বাবদ ১ থেকে ৫ নম্বর পদের জন্য সার্ভিস চার্জসহ ২১০ টাকা, ৬ থেকে ১৮ নম্বর পদের জন্য সার্ভিস চার্জসহ ১১০ টাকা টেলিটক মোবাইল ফোন থেকে ১৬২২২ নম্বরে এসএমএসের মাধ্যমে পাঠাতে হবে।

আবেদনের শেষ সময় : ১৪ আগস্ট রাত ১২টা পর্যন্ত।

Comment here