জবিতে শুরু হলো ২দিন ব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স - দৈনিক মুক্ত আওয়াজ
My title
শিক্ষাঙ্গন

জবিতে শুরু হলো ২দিন ব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স

জবি প্রতিনিধি: ‘Chemistry for Health & Welfare’ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে দুইদিনব্যাপী ‘International Conference on Recent Advances in Chemistry (ICRAC)’ শুরু হলো আজ। শুক্রবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠানটি উদ্বোধন করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানটিতে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে আরো উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।
রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোঃ আমিনুল হকের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।
এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ রসায়ন সমিতির প্রেসিডেন্ট মোঃ আবুল করিম এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. পেয়ার আহম্মেদ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, দুই দিনব্যাপী এই আন্তর্জাতিক কনফারেন্সে ভারত, নেপাল, সৌদি আরব, জাপান এবং যুক্তরাজ্যের গবেষকসহ বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠানের শতাধিক গবেষক ও শিক্ষক অংশগ্রহণ করছেন।
Attachments area

Comment here