জিকে শামীমের ৪ দেহরক্ষীর জামিন মেলেনি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

জিকে শামীমের ৪ দেহরক্ষীর জামিন মেলেনি

নিজস্ব প্রতিবেদক : জিকে শামীমের চার দেহরক্ষীকে জামিন দেননি হাইকোর্ট। তাদের জামিন প্রশ্নে চূড়ান্ত শুনানি করে চার মাসের মধ্যে মামলার তদন্ত শেষ করার জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার চার দেহরক্ষীর জামিন বিষয়ে এ রায় দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের বেঞ্চ।

জামিন আবেদনকারী চার দেহরক্ষী হলেন- মোহাম্মদ জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. শামশাদ হোসেন।

এর আগে গত ৩ মার্চ হাইকোর্ট জিকে শামীমের চার দেহরক্ষী কীভাবে, কোন যোগ্যতায় অস্ত্রের লাইসেন্স পেলেন তা জানতে চেয়েছিলেন, সঙ্গে তাদের আয়কর রিটার্ন ও অস্ত্র মামলা কেন হয়েছে, সেসব বিষয়ে হলফনামা মূলে হাইকোর্টে দাখিল করার জন্য তাদের আইনজীবীকে নির্দেশ দিয়েছিলেন। একই সঙ্গে তাদের জামিন কেন প্রদান করা হবে না, সেই মর্মে ১০ দিনের রুল দিয়েছিলেন।

গতকাল হলফনামা আকারে কাগজপত্র দাখিল করেন চার দেহরক্ষীর আইনজীবী। আজ এ বিষয়ে শুনানি হয়।

দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল, মাহজাবিন রাব্বানী দীপা। আর আসামি পক্ষে ছিলেন আইনজীবী মো. শামীম সরদার।

গত ২৪ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অবকাশকালীন বেঞ্চ তাদের জামিন আবেদন না মঞ্জুর করলে তারা হাইকোর্টে জামিন আবেদন করেন।

এজাহার মতে, জিকে শামীমকে অবৈধ চাঁদাবাজ, টেন্ডারবাজ, অবৈধ মাদক এবং জুয়ার ব্যবসার (ক্যাসিনো) সঙ্গে জড়িত থাকার অপরাধে গ্রেপ্তার করা হয়। আর এই আসামিরা হলেন তার দুষ্কর্মের সহযোগী। তাদেরকে গ্রেপ্তার করে গত বছরের ২১ সেপ্টেম্বর গুলশান থানার মামলা নং ২৯ দায়ের করা হয়। তাদের বিরুদ্ধে অভিযোগ, তারা পাচারের লক্ষ্যে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা দখলে রাখাসহ জিকে শামীমের সকল অপকর্মের সহযোগী।

Comment here