জেলে যাওয়ার শঙ্কা মির্জা ফখরুলের, যা বললেন ওবায়দুল কাদের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

জেলে যাওয়ার শঙ্কা মির্জা ফখরুলের, যা বললেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজের অপরাধ ঢাকতে এবং সরকারের ওপর চাপ প্রয়োগ করতেই গণমাধ্যমের সামনে কারান্তরীণ হওয়ার আশঙ্কা ব্যক্ত করেছেন।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে ওবায়দুল কাদের এ কথা বলেন। আওয়ামী লীগ সম্পর্কে মির্জা ফখরুলের বক্তব্যকে নির্লজ্জ মিথ্যাচার ও বিভ্রান্তিকর আখ্যা দিয়ে এই বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

advertisement

ওবায়দুল কাদের বলেছেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বক্তব্যে তার কারান্তরীণ হওয়ার আশঙ্কা করেছেন। তিনি নিশ্চয়ই কোনো অপরাধ করেছেন। তা না হলে কারান্তরীণ হওয়ার আশঙ্কা প্রকাশ করবেন কেন। নিজের অপরাধ ঢাকতে বা বিচারপ্রক্রিয়াকে প্রভাবিত এবং সরকারের ওপর চাপ প্রয়োগ করতে তিনি গণমাধ্যমের সামনে এই অমূলক বক্তব্য দিয়েছেন।’

তিনি আরও বলেন, আওয়ামী লীগ নিয়ে মির্জা ফখরুল অর্বাচীনের মতো মিথ্যার ফুলঝুরি ছুটিয়েছেন। তিনি এ ধরনের অসত্য বক্তব্য প্রদানের মাধ্যমে জাতির সঙ্গে প্রতারণার আশ্রয় নিয়েছেন। আওয়ামী লীগ সর্বদা জনগণের অধিকার আদায়ের সংগ্রামে নেতৃত্ব দিয়েছে। এদেশের গণতন্ত্রকে সুসংহত করতে অগ্রণী ভূমিকা পালন করেছে। আওয়ামী লীগ এ দেশের গণমানুষের প্রতিনিধিত্ব করা রাজনৈতিক সংগঠন। এই দলটি বিএনপির মতো গণবিরোধী সামরিক শক্তির পৃষ্ঠপোষকতায় বেড়ে ওঠা বা সামরিক ছাউনিতে প্রতিষ্ঠিত কোনো রাজনৈতিক শক্তি নয়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকার বিনা দোষে নিরপরাধ কাউকে আটক রাখে না বা সেটা রাখার এখতিয়ারও সরকারের নেই। সরকার নির্দোষ কাউকে কোনো হয়রানি করছে না। দেশের বিচারবিভাগ স্বাধীন। তাই অপরাধী যেই হোক, তাকে আইনের আওতায় আসতে হবে। আইনের দৃষ্টিতে সবাই সমান। এখানে কারও সামাজিক বা রাজনৈতিক পরিচয় বিবেচ্য নয়। আইনের শাসন প্রতিষ্ঠায় বর্তমান সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি আরও বলেন, সারাদেশে বিএনপি-জামায়াতের ক্যাডারবাহিনী আগুন দিয়ে নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। তারা সরকারি-বেসরকারি স্থাপনা ও যানবাহনে অগ্নিসংযোগ করেছে, সন্ত্রাস সৃষ্টি করে দেশের মানুষকে জিম্মি করার অপচেষ্টা চালিয়েছে। ফৌজদারি অপরাধ করেছে। আইন প্রয়োগকারী সংস্থা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়েছে।

Comment here