জ্বালানি তেলের দাম আরেক দফা বাড়ল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

জ্বালানি তেলের দাম আরেক দফা বাড়ল

নিজস্ব প্রতিবেদক : বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাংলাদেশের তুলনায় বেশি হওয়ায় নতুন করে তেলের দাম বাড়াল সরকার। আজ শুক্রবার বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) ও ইস্টার্ণ রিফাইনারী লিমিটেড (ইআরএল) ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের দাম খুচরা পর্যায় সমন্বয় করে পুনঃনির্ধারণ করেছে।

আজ রাত ১২ টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভিতর খুচরা মূল্য ডিজেল প্রতি লিটার ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোল ১৩০ টাকা নির্ধারণ করা হয়েছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান, আওয়ামী লীগ সরকার সবসময় সাধারণ জনগণের স্বস্তি ও স্বাচ্ছন্দ্য বিবেচনা করে বিভিন্ন সিদ্ধান্ত নেয়। যতোদিন সম্ভব ছিল ততোদিন সরকার জ্বালানি তেলের মূল্য বাড়ানোর চিন্তা করে নাই। এখন অনেকটা নিরুপায় হয়ে জ্বালানি তেলে দাম কিছুটা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। ২০১৬ সালের এপ্রিলে সরকার জ্বালানি তেলের দাম কমিয়েছিল। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার আগের দাম অনুযায়ী জ্বালানি তেলের দাম নির্ধারণ করা হবে।

 

উল্লেখ্য যে, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন গত ছয় মাসে জ্বালানি তেল বিক্রয়ে ৮০ হাজার ১৪ কোটি টাকা লোকসান দিয়েছে। বর্তমানে আন্তর্জাতিক বাজারে তেলের দাম বেড়ে যাওয়ায় বিপিসি দেশে তেল আমদানি কার্যক্রম স্বাভাবিক রাখাতে জ্বালানি তেলে দাম সমন্বয় করা হয়েছে।

 

Comment here