টাকা পাচারকারীদের ক্ষমতার উৎস জানতে চান ড. কামাল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

টাকা পাচারকারীদের ক্ষমতার উৎস জানতে চান ড. কামাল

অনলাইন ডেস্ক : দেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচার করা রাষ্ট্রীয় পর্যায়ের ডাকাতি এবং পাচারকারীদের রাষ্ট্রীয় ডাকাত আখ্যা দিলেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। সেইসঙ্গে দেশের বাইরে টাকা পাচারকারীদের ক্ষমতার উৎস জানতে চেয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় গণফোরাম আয়োজিত ‘একুশ মানে অধিকার আদায়ের অঙ্গীকার’ শীর্ষক সভায় এসব কথা বলেন ড. কামাল।

ওই বক্তব্যে কামাল হোসেন বলেন, ‘যারা জোর করে ক্ষমতা দখল করে, তাদের লক্ষ্য লুটপাট করা, টাকা পাচার করা। তাই তারা অবাধ, নিরপেক্ষ নির্বাচন দেওয়ার সাহস করে না। তারা রাষ্ট্রের মালিক নয়। জনগণ এ রাষ্ট্রের মালিক। তাই মালিকের মতো আচরণ করতে হবে। অধিকার আদায় করে নিতে হবে।’

তিনি বলেছেন, ‘সরকার কীভাবে এর কৈফিয়ত দেবে। কেন পাচার হচ্ছে এত এত টাকা? অর্থপাচারকারীদের ক্ষমতার উৎস কী?’

‘টাকা-পয়সা দিয়ে, ধর্মের দোহাই দিয়ে দেশকে বারবার বিভক্ত করার চেষ্টা হয়েছে। দেশের মানুষকে বিভক্ত করা যায়নি। নিজেদের মধ্যে বিভিন্ন বিষয়ে মতবিরোধ থাকলেও মৌলিক বিষয়ে ঐক্য ধরে রাখতে হবে। ঐক্যবদ্ধ থাকলে নিজেদের প্রাপ্য অর্জন করা যায়। তাই ঐক্যকে সুসংহত করতে হবে। তরুণ সমাজকে সামনে নিয়ে এগিয়ে যেতে হবে’-আরও যোগ করেন ড. কামাল।

গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, এবারের একুশের অঙ্গীকার হোক—দূর হও দুঃশাসন, দূর হও স্বৈরাচার।

গণফোরামের সাংগঠনিক সম্পাদক লতিফুল বারী হামিমের সঞ্চালনায় আরও বক্তব্য দেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য জগলুল হায়দার, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন প্রমুখ।

Comment here