টাঙ্গাইলের করোনা পরীক্ষার রিপোর্ট আসবে কবে? - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

টাঙ্গাইলের করোনা পরীক্ষার রিপোর্ট আসবে কবে?

কাজল আর্য,টাঙ্গাইল প্রতিনিধি : ঢাকায় পাঠানো করোনাভাইরাসের নমুনা পরীক্ষার রিপোর্ট টাঙ্গাইলে নিয়মিত আসছে না। এ পর্যন্ত ৭ দিনের মোট ৭৩২টি নমুনা পরীক্ষার রির্পোট পেন্ডিং রয়েছে।

সর্বশেষ ৯ জুনের রিপোর্ট এসেছে। ফলে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার আশঙ্কা রয়েছে।

এদিকে পাঠানো নমুনা পরীক্ষার রির্পোট প্রতিদিন পাওয়ার দাবি করেছেন নমুনা প্রদানকারীরা। সাধারণ মানুষের মধ্যে বাড়ছে আতঙ্ক। কারণ নমুনা প্রদানকারী অনেকেই রিপোর্ট পাওয়া না পর্যন্ত স্বাভাবিকভাবে চলাফেরা করছেন।

জেলার মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে করোনাভাইরাস পরীক্ষার জন্য পিসিআর ল্যাব চালুর ঘোষণা দেওয়া হলেও এখনও তা চালু হয়নি। টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার জন্য ল্যাব চালু হতে আরও কয়েক দিন সময় লাগবে। ফলে জেলাবাসী করোনাভাইরাসের নমুনা পরীক্ষার রিপোর্ট নিয়ে আছেন ভোগান্তিতে।

সিভিল সার্জন ডা. ওয়াহেদুজ্জামান বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ১৩৪টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আজ মঙ্গলবার নমুনা পরীক্ষার কোনো রির্পোট আসেনি। জেলায় সর্বমোট ৭৩২টি নমুনা পরীক্ষার রিপোর্ট পেন্ডিং রয়েছে।’

ঢাকায় অতিরিক্ত চাপের কারণে নমুনার রিপোর্ট নিয়মিত আসছে না বলে জানান সিভিল সার্জন। তিনি আরও বলেন, ‘জেলায় সর্বমোট ৩২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ১১৮ জন সুস্থ হয়েছেন। মোট ৬ জন মারা গেছেন। ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ ও নিজবাড়ীতে চিকিৎসাধীন আছেন ২০৫ জন।’

এদিকে টাঙ্গাইলের ঝুঁকিপূর্ণ মির্জাপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড রেড জোন ১০ দিনের লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। আজ সকাল থেকে লকডাউন কার্যকর করতে প্রশাসন তৎপর। এ ছাড়া জেলার ৮ উপজেলাকে ইয়োলো এবং ৪ উপজেলাকে গ্রিন অঞ্চলে ভাগ করা হয়েছে।

Comment here