টাঙ্গাইলের মির্জাপুরে ‘ভুল’ চিকিৎসায় স্কুলছাত্রের মৃত্যু - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

টাঙ্গাইলের মির্জাপুরে ‘ভুল’ চিকিৎসায় স্কুলছাত্রের মৃত্যু

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি ; টাঙ্গাইলের মির্জাপুরে ভুল চিকিৎসায় সাজিদ (১০) নামে তৃতীয় শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল শনিবার সকালে উপজেলা সদরের দেওয়ান হাসপাতালে এই ঘটনা ঘটে।

জানা গেছে, সাজিদ টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার লাউহাটী ইউনিয়নের সর্শিনারা গ্রামের জুয়েলের ছেলে। সে একই উপজেলার বিরকুসিয়া গ্রামের নানা বাড়ি থেকে লেখাপড়া করত।

নিহতের পরিবার সূত্রে  জানা গেছে, গত ৩ মার্চ সাজিদ সাইকেল চালাতে গিয়ে বাম হাতের উপরের বাহুর হাড় ভেঙে যায়। ৪ মার্চ তাকে মির্জাপুর দেওয়ান হাসপতালে ভর্তি করা হয়। গত শুক্রবার রাতে সাজিদের হাতে অপারেশন করা হয়।

সাজিদের মা সুমা বেগম জানায়, গতকাল শনিবার সকালে সাজিদকে পিংকী নামের একজন নার্স একটি ইনজেকশন দেয়। কিছুক্ষণ পর আরেকজন নার্স এসে আরেকটি ইনজেকশন দেয়। এর কিছুক্ষণের মধ্যেই সাজিদ আস্তে আস্তে নিস্তেজ হয়ে মারা যায়।

জানা গেছে, এদিকে সাজিদের মৃত্যুর পর দেওয়ান হাসপাতালের ডাক্তার নার্স ও কর্মচারীরা পালিয়ে যায়। পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে ডাক্তার নার্সদের দায়িত্বে অবহেলা ও ভুল চিকিৎসায় সাজিদের মৃত্যু হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

দেওয়ান হাসপাতালের ডাক্তার সোলাইমান হোসেন মেহেদির সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘সাজিদের অপারেশন পরবর্তী চিকিৎসার ব্যবস্থাপত্র সঠিক ছিল। কর্তব্যরত নার্সের অদক্ষতার জন্য সঠিক নিয়মে ইনজেকশন দেওয়া হয়নি বলে এই দুর্ঘটনা ঘটেছে।’

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দিপু বলেন, ‘পরিবারের অভিযোগের ভিত্তিতে সাজিদের মরদেহ থানায় নেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।’

 

Comment here