টিকাদান কর্মসূচি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
জাতীয়

টিকাদান কর্মসূচি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বিকেল ৪টার দিকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রম উদ্বোধন করেন তিনি।

প্রথম ভ্যাকসিন নিলেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। তার সঙ্গে আরও দুজন সিনিয়র স্টাফ নার্স মুন্নী খাতুন ও রিনা সরকারও নেবেন এই টিকা। এছাড়া একই হাসপাতালে চিকিৎসক হিসেবে প্রথম ভ্যাকসিন নেবেন মেডিসিন কনসালট্যান্ট ডা. আহমেদ লুৎফর মবিন।

এর আগে টিকা নেওয়া প্রসঙ্গে রুনু কস্তা বলেন, টিকা নিয়ে অনেকেই অনেক কথা বলছেন। তবে দেশের মানুষকে উদ্বুদ্ধ করার জন্য আমার টিকা নেওয়া। অনেকেই টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা বলছেন। কিন্তু এটাও বুঝতে হবে- এই টিকাটি কিন্তু তৈরি করা হয়েছে একটি ভালো উদ্দেশ্যেই।

রুনু বলেন, যদি আমার শরীরে অন্যান্য রোগ বেশি মাত্রায় না থাকে, তবে টিকা নেওয়ার ক্ষেত্রে তো কোনো সমস্যা নেই। তিনি বলেন, পার্শ্বপ্রতিক্রিয়ার কথা ভেবে যদি কেউ টিকা না নেয়, তবে সেটা ভুল হবে। কারণ অনেক ওষুধেও কিন্তু পার্শ্বপ্রতিক্রিয়া থাকে। আবার অনেকের শরীরে অনেক ধরনের ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়। ভ্যাকসিনের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য।

 

Comment here