ট্রাক মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ট্রাক মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : ট্রাক, কাভার্ডভ‍্যান ও পণ‍্য পরিবহনকারী যানবাহনের মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠকে বসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ সোমবার রাত সোয়া ৮টায় সচিবালয়ের সম্মেলন কক্ষে এ বৈঠক শুরু হয়।

বৈঠক উপস্থিত রয়েছেন জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব আনিছুর রহমান, জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোস্তাফা কামাল উদ্দীন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান, ট্যাংক লরি ও প্রাইম মুভার মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খানসহ অন্য নেতারা।

গত ৩ নভেম্বর রাতে লিটারে ১৫ টাকা বেড়ে ডিজেল ও কেরোসিনের দাম ৮০ টাকা করে সরকার। এর প্রতিবাদে গত শুক্রবার থেকে পরিবহন ধর্মঘট শুরু করেন মালিকরা। সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে বিআরটিএর কাছে ভাড়া বাড়ানোর প্রস্তাব করা হয়।

মালিকপক্ষের দাবি মেনে রোববার এক বৈঠকে ডিজেলচালিত বাসের ভাড়া বাড়ানোর ঘোষণা দেয় বিআরটিএ। পরে ধর্মঘট প্রত্যাহার করা হয়। তবে ওই বৈঠকে ডাক না পাওয়ায় ট্রাক ও কাভার্ড ভ্যান মালিকরা ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

জ্বালানি তেলের দাম না কমলে ট্রাক চলবে না বলে জানান বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান।

 

Comment here