ট্রাক সেলে মিলবে ১২ টাকা পিস ডিম - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ট্রাক সেলে মিলবে ১২ টাকা পিস ডিম

রাজধানীতে আগামীকাল সোমবার থেকে ১২ টাকা পিস দরে ডিম বিক্রি শুরু করবে বাংলাদেশ পোল্ট্রি অ্যাসোসিয়েশন (বিপিএ)।

রাজধানীর টিসিবি ভবন চত্বরে দুপুর সাড়ে ১২টার দিকে ট্রাক সেলে ডিম বিক্রির উদ্বোধন করবেন ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান।

বিপিএর সভাপতি সুমন হাওলাদার গণমাধ্যমকে বলেন, ‘আগামীকাল ট্রাক সেলের মধ্যে দিয়ে ন্যায্যমূল্যে ডিম বিক্রি শুরু হবে। ধীরে ধীরে চাহিদার বিপরীতে বিভিন্ন পয়েন্টে ডিম বিক্রি কার্যক্রম বাড়ানো হবে।’

তিনি বলেন, ট্রাক সেলে একটি পরিবারের বিপরীতে সর্বোচ্চ ৩০টি ডিম বিক্রি করা হবে। পরে চাহিদা ও যোগান সাপেক্ষে বিক্রির পরিমাণ নির্ধারণ করা হবে।

বিপিএর পাঠানো বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বাজারে মধ্যসত্বভোগীদের প্রভাব কমিয়ে স্মার্ট পোল্ট্রি শিল্প গড়ার অংশ হিসেবে ভোক্তাদের কাছে সরাসরি সরকার নির্ধারিত মূল্যে ১২ টাকা দরে ডিম বিক্রি করা হবে। সোমবার কারওয়ানবাজারে এবং পরবর্তীতে ঢাকা মহানগরের বিভিন্ন পয়েন্টে ছোট পিকআপ ভ্যানের মাধ্যমে খুচরা পর্যায়ে ডিম বিক্রি করা হবে।

বিজ্ঞপ্তির তথ্যমতে, কারওয়ানবাজার ছাড়াও রাজধানীর হাতিরপুল বাজার, শান্তিনগর বাজর, মোহাম্মদপুর টাউন হল বাজার, কৃষি মার্কেট, শ্যামলী, গুলশান নতুন বাজার, সেগুনবাগিচা, সচিবালয়, উত্তর বাড্ডা বাজার, যাত্রাবাড়ী চৌরাস্তা, ঝিগাতলা, শংকর বাস স্ট্যান্ড, মতিঝিল, উত্তরা, মিরপুর, শান্তিনগর বাজার, রামপুরা বাজার, নিউ মার্কেট, রামপুরা বাজার ও কামরাঙ্গীরচর বাজারে এই ডিম বিক্রি কার্যক্রম ছড়িয়ে দেওয়া হবে।

Comment here