ডাক্তার-নার্সদের হয়ারানি করলেই বিচ্ছিন্ন হবে গ্যাস-বিদ্যুৎ : নসরুল হামিদ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ডাক্তার-নার্সদের হয়ারানি করলেই বিচ্ছিন্ন হবে গ্যাস-বিদ্যুৎ : নসরুল হামিদ

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছেন ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। তাদের বসবাসকৃত এলাকার কোনো ব্যক্তি বা বাড়িওয়ালা যদি কোনো ধরনের হয়রানি করেন, তাদের তাদের বাসার বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

প্রাণঘাতী এই প্রতিরোধে রাজধানসহ দেশের বিভিন্ন অঞ্চলে, এলাকায় দিন-রাত কাজ করে যাচ্ছেন প্রচুর ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী। করোনাভাইরাস দ্রুত ছড়ায় ও তাদের মাধ্যমে ছড়াতে পারে এমন চিন্তায় বিভিন্ন এলাকায় এসক চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, চিকিৎসা–সংশ্লিষ্ট ব্যক্তিদের বাড়ি থাকতে দিতে চাচ্ছেন না, সম্প্রতি এমন অভিযোগ ওঠে। যার পরিপ্রেক্ষিতে এ হুঁশিয়ারি দেন নসরুল।

শনিবার গণমাধ্যমে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ‘করোনা মোকাবিলায় যারা নিজেদের জীবন বিপন্ন করে এগিয়ে এসে মানুষকে সেবা দিচ্ছেন, সেই চিকিৎসকদের কোনো রকম হয়রানি না করার নির্দেশ প্রধানমন্ত্রী নিজে দিয়েছেন। এরপরও আমরা খবর পাচ্ছি রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের হয়রানি করছেন কিছু বাড়িওয়ালা। কেউ বাড়ি ছেড়ে দিতে বলছেন, কাউকে চাকরি ছেড়ে বাসায় বসে থাকতে বলছেন। এমন ধরনের বাড়িওয়ালার বিষয়ে আমাদের পরিষ্কার সতর্কবার্তা হলো- যদি কোনো চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী হয়রানির অভিযোগ করেন, তাহলে ওই সব বাড়িওয়ার বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে।’

অনেক এলাকায় কিছু মুরব্বি দাঁড়িয়ে গেছেন। তারা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের এলাকায় প্রবেশের ওপর নানা রকম বিধিনিষেধ জারি করছেন- বলেন নসরুল। চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যবিধি মেনেই মানুষকে সেবা দিচ্ছেন, তাই অহেতুক আতঙ্ক না ছড়ানোর জন্য অনুরোধ করেন তিনি।

এ সময় প্রতিমন্ত্রী আরও বলেন, ‘চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের যদি কোনো প্রভাবশালী ব্যক্তি কোনো এলাকায় হয়রানি করেন, তাহলে তার বাড়ির বিদ্যুৎ ও গ্যাস সংযোগও বিচ্ছিন্ন করা হবে।’

দেশে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে। তবে আক্রান্তের সংখ্যা ফের ৩০০ ছাড়িয়েছে। করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩০৬ জন এবং মারা গেছেন ৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮ জন।

Comment here