ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৩০ কিলোমিটার যানজট - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৩০ কিলোমিটার যানজট

টাঙ্গাইল প্রতিনিধি : ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের প্রায় ৩০ কিলোমিটার এলাকা জুড়ে যানজট সৃষ্টি হয়েছে। এতে করে এই এলাকায় থেমে থেমে যান চলাচল করছে। যার কারণে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে ঘরমুখো মানুষদের। আজ বুধবার সকাল থেকে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়েছে।

মহাসড়কের করটিয়া, টাঙ্গাইল বাইপাস, রসুলপুর, এলেঙ্গা ও হাতিয়া এলাকায় যানবাহনের সাথে যাত্রীদের জটলা সৃষ্টি হয়েছে। যে যেভাবে সুযোগ পাচ্ছে, সেভাবেই বাড়ি ফিরে যাচ্ছে। এদের অধিকাংশই গার্মেন্টসকর্মী। ঘরমুখো এসব মানুষদের গুণতে হচ্ছে চার থেকে পাঁচ গুণ বেশি ভাড়া। ছোট একটি গাড়িতে গাদাগাদি করে বাড়ি ফেরা এসব মানুষদের মাঝে বেড়ে যাচ্ছে করোনা সংক্রমণের ঝুঁকি।

এদিকে, চন্দ্রা, গোড়াই, মির্জাপুর ও দেওহাটা এলাকায় যানবাহন ও যাত্রীদের চাপ রয়েছে। যার অধিকাংশই উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার লোক। গার্মেন্টস কর্মী রিপন, সোহেল, রেহানাসহ কয়েক যাত্রীর সাথে কথা হলে তারা জানান, গার্মেন্টস ছুটি হয়েছে যত কষ্টই হোক আর ভাড়া যতই বেশি হোক বাড়িতে যেতেই হবে। কারণ পরিবার পরিজন নিয়ে ঈদ করার আনন্দই আলাদা।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, বঙ্গবন্ধু সেতুর পূর্বপার থেকে গাড়ি টানতে না পারায় টাঙ্গাইলের অংশে থেমে যানবাহন চলাচল করছে। তবে বেলা বাড়ার সাথে সাথে স্বাভাবিক হবে।

 

Comment here