তিন জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৬. ৮ ডিগ্রি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

তিন জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৬. ৮ ডিগ্রি

মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মেহেরপুর-চুয়াডাঙ্গা ও সিরাজগঞ্জে। এই তিন জেলায় আজ মঙ্গলবার সকাল ৬টায় তাপমাত্রা ৬ দশমিক ৮ ডিগ্রি রেকর্ড করা হয়েছে।

শাহজাদপুরের বাঘাবাড়ির আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল বলেন, সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। চলতি মৌসুমে এখানে এটি সর্বনিম্ন তাপমাত্রা।

চুয়াডাঙ্গার পৌর এলাকার হাটকালুগঞ্জে অবস্থিত প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের জ্যেষ্ঠ পর্যবেক্ষক রাকিবুল হাসান বলেন, হিমেল হাওয়ার কারণে চরম শীত অনুভূত হচ্ছে। সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এমন শীত আরও কয়েকদিন থাকবে।

কোনো অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ১০ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে সেখানে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যায়। আর সর্বনিম্ন তাপমাত্রা ৮ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াসে থাকলে সেটিকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বলা হয়।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল নওগাঁর বদলগাছী ও দিনাজপুরে। এই দুই জায়গাতেই সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন জানান, আগামীকাল বুধবার বৃষ্টির সম্ভাবনা আছে। ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের বিভিন্ন এলাকায় বৃষ্টি হতে পারে। এর বাইরে দেশের অন্য অঞ্চলের আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। বৃষ্টির সময় শীতের তীব্রতা কমে আসবে। তবে বৃষ্টি ও মেঘ কেটে গেলে শীতের তীব্রতা আবার বাড়বে।

Comment here