তৃতীয় দিনে ২ ঘণ্টায় শেষ ট্রেনের টিকিট, হিট ৯৫ লাখ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

তৃতীয় দিনে ২ ঘণ্টায় শেষ ট্রেনের টিকিট, হিট ৯৫ লাখ

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে তৃতীয় দিনের মতো অনলাইনে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করে বাংলাদেশ রেলওয়ে।আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরুর দুই ঘণ্টার মধ্যে পশ্চিমাঞ্চলের আন্তঃনগর ট্রেনের সব টিকিট শেষ হয়ে যায়। আর এসব টিকিট সংগ্রহ করতে ওয়েবসাইটে ৯৫ লাখের বেশি হিট করেছিলেন টিকিটপ্রত্যাশীরা।

আজ মঙ্গলবার ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার এসব তথ্য জানান। তিনি বলেন, ‘নিয়মিত সময় অনুযায়ী সকাল ৮টায় আগামী ৫ এপ্রিলের পশ্চিমাঞ্চলের আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। কিন্তু বিক্রি শুরুর ২ ঘণ্টার মধ্যে সব টিকিট শেষ হয়ে যায়। ‘

এ সময় পশ্চিমাঞ্চলে আন্তঃনগর ট্রেনের মোট আসন সংখ্যা ১৬ হাজারের মতো বলেও জানান ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার।

তিনি আরও বলেন, ‌ঈদ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে টিকেটের চাহিদাও বেড়েছে। আজ (মঙ্গলবার) টিকেটের চাহিদা ব্যাপক বেড়েছে। ৫ তারিখ শুক্রবার হওয়ায় টিকেটের চাহিদা বেশি। এই সময় থেকেই মানুষ বাড়ি যাওয়া শুরু করবেন। এজন্য টিকেটের চাহিদা গত দুদিনের চেয়ে বেড়েছে।’

এদিকে দুপুর ২টায় শুরু হয়েছে পূর্বাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি। পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল মিলে স্পেশালসহ আন্তঃনগর ট্রেনে ঢাকা থেকে বহির্গামী টিকিট সংখ্যা ৩৩ হাজার ৫০০টি।

আগামী ১১ এপ্রিল ঈদ হবে ধরে নিয়ে এবারের ঈদযাত্রার সূচি সাজিয়েছে বাংলাদেশ রেলওয়ে। সে অনুযায়ী, রবিবার ও সোমবার বিক্রি হয় ৩ ও ৪ এপ্রিলের টিকেট। মঙ্গলবার দেওয়া হচ্ছে আগামী ৫ এপ্রিলের টিকেট। টিকেট বিক্রি চলবে ৩০ মার্চ পর্যন্ত, সেদিন বিক্রি হবে ৯ এপ্রিলের টিকেট। আগের বারের মতো এবারও শতভাগ টিকেট বিক্রি হচ্ছে অনলাইনে।

রেল কর্তৃপক্ষের টিকেট বিক্রির সূচি অনুযায়ী, ২৭ মার্চ ৬ এপ্রিলের, ২৮ মার্চ ৭ এপ্রিলের, ২৯ মার্চ ৮ এপ্রিলের এবং ৩০ মার্চ ৯ এপ্রিলের টিকেট বিক্রি হবে। চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকেট বিক্রি করা হবে, বলছে বাংলাদেশ রেলওয়ে।

অপরদিকে ফিরতি যাত্রার অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে ৩ এপ্রিল। ৯ এপ্রিল পর্যন্ত ফেরার অগ্রিম টিকেট বিক্রি হবে।

এবার ঈদের আগে সারাদেশের বিভিন্ন রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেনের ৩৩ হাজার ৫০০টি টিকেট বিক্রি হবে। ঈদ ঘিরে সারাদেশের বিভিন্ন রুটে আট জোড়া বিশেষ ট্রেন চালানো হবে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

Comment here