তৃতীয় লিঙ্গের মেয়ে ও বৃদ্ধা মায়ের বাচার আকুতি প্রধানমন্ত্রীর কাছে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
মুক্ত বাক

তৃতীয় লিঙ্গের মেয়ে ও বৃদ্ধা মায়ের বাচার আকুতি প্রধানমন্ত্রীর কাছে

তৃতীয় লিঙ্গের মানুষ হিসেবে সরকারী খাস জমি প্রাপ্তির জন্য আবেদন

১ টা অসহায় মানুষ তার বয়স্ক মা কে নিয়ে দিনের পর দিন ঘুরে বেরাচ্ছে রাস্তায় রাস্তায়।তারা একটা সরকারী জমিতে বাস করত।সে ৩০ বছর ধরে সেই জমি তে বাস করত।

মৃত আব্দুল রশিদ মিয়া এবং মাতা সাজেদা বেগম স্বাধীনতার পরবর্তীতে সরকারী খাস জমিতে দীর্ঘ ৩০ বছর বসবাস করছেন । এরপর আমার চাচা খোরশেদ মিজিসহ তার পরিবারকে আমার মাতা সাজেদা বেগম বসবাসের জন্য সুযোগ করেন । এর পরবর্তীতে আমার বাবা মৃত আব্দুল রশিদ মিয়া মারা যাওয়ার ০৭ দিনের পর উক্ত সরকারী খাস জমিতে পাকা বাড়ীতে করে দেওয়ার প্রলোভন দেখিয়ে আমার মাসহ আমাকে বসতভিটা উচ্ছেদ করে দেয় । বিভিন্নভাবে এলাকার গন্যমান্য ব্যাক্তির কাছে বিষয়টি জানালে তখন তারা বলেন আমরা পাকা ঘর করে দেওয়ার পরে আপনাকে ভাড়া বাড়ী হতে পুনরায় আপনাজে (আমার মাতা সাজেদা বেগম ) কে উক্ত জমিতে নির্মাণকৃত বাড়ীতে বসবাসারের সুযোগ দেবেন । তখন আমার বয়স ০৭ বছর অর্থাৎ আমি শিশু ।

তখন আমার মা সাজেদা বেগম প্রতিবাদ করলেও ওনারা মিথ্যা আশ্বাস এবং বিভিন্ন প্রদার হুমকি প্রদান করেন । তখন আমার বিধাব মা আমাকে শিশু অবস্থায় অন্য জায়গায় ঘর ভাড়া করে বসবাস করতেন শুরু । এখন আমার এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ পুনরায় উক্ত খাস জমি প্রাপ্তির জন্য পরামর্শ দিলে আমি জেলা প্রশাসক বরাবর উক্ত খাস জমি প্রাপ্তির জন্য আবেদন করেছি । ইতিমধ্যে সেলেন্টমেন্ট অফিস হতে তদন্ত করা হয়েছে । কিন্তু তদন্তকালে আমার চাচা খোরশেদ মিস্ত্রির ছেলে মোঃ হালিম যথাযথ জমির দলিলাদি দেখাতে পারে নাই । তদন্তকারী কর্মকর্তা জমির দলিলাদি বা কাগজপত্র চাইলে মোঃ হালিম বলেন আমি দুই থেকে তিনদিনের মধ্যে আমি জমির সঠিক কাগজ জমা দিব ।

মহোদয় আমার মা সাজেদা বেগম উক্ত সরকারী বাস জমিতে দীর্ঘ বসবাস করতেন । অতএব , মহোদয়ের নিকট আকুল আবেদন এই যে , উক্ত বিষয়টি যথাযথ তদন্তসাপেক্ষে উক্ত সরকারী খাস হতে উক্ত দখল উচ্ছেদ করে তৃতীয় লিঙ্গের মানুষ হিসেবে আমাকে উক্ত জমিতে বসবাসের সুযোগ করে দিবেন । তফসিলভুক্ত জমির বর্ণনা জেলা যশোহরের কোতয়ালী থানার অধীন ৭৭ নং চাঁচড়া মৌজা ভিপি কেস নংঃ ৫৩ এস.এ খতিয়ান নং -৭১০ , দাগ নং -৯৫৩৯৬ , জমির পরিমান -০৫ ( পাঁচ শতক ) । স্বত্বের বিবরণ : লক্ষীমনি দাসী , মুকুন্দ লাল মন্ডল , সাং নিজ অংশঃ ০১ ।

 

বিনীত নিবেদক পায়েল পায়েল হিজড়া ষষ্টিতলাপাড়া , যশোর । মোবাঃ ০১৭৯৩৭৮৮৮১৯

Comment here