তৃনমূল থেকে রিয়াজ প্রচার সম্পাদক ছাত্রলীগের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

তৃনমূল থেকে রিয়াজ প্রচার সম্পাদক ছাত্রলীগের

সানমুন: বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সদ্য পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক জুবায়ের আহামেদ এর সুপারিশক্রমে শুক্রবার এ পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন বাংলদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারন সম্পাদক গোলাম রাব্বানী।

এতে প্রচার সম্পাদক, নির্বাচিত হয়েছেন সোহ্ রাওয়ারর্দী কলেজ ছাত্রলীগের রিয়াজ আগে সাবেক সাধারন সম্পাদক ছিলেন ৯ নং ওয়ার্ড ,শুভাড্যা ইউনিয়ন ,দক্ষিন কেরানিগঞ্জ থানা ছাত্রলীগের। সাবেক সভাপতি একাদশ-দ্বাদশ শ্রেনী ২0১৪-২0১৫ শিক্ষাবর্ষ সাবেক যুগ্ন আহ্বয়ক ২০১৬-২০১৭ ইন্টারমিডিয়েট দায়ীত্বপ্রাপ্ত কমিটি বাংলদেশ ছাত্রলীগ. সরকারি শহীদ সোহ্ রাওয়ার্দী কলেজ এর সাথে ছিল দীর্ঘ ৫ বছর। সেখানে তাকে মুল্যায়ন করা হয়নি বলে জানেন তিনি। বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগ সদস্য সমন্বয়ক জাতীয় আসন ঢাকা-৬ দায়িত্ব পালন করেছেন। রিয়াজ তৃনমুল থেকে কর্মদক্ষতার দূরদর্শিতার মধ্য দিয়ে বেড়ে ওঠা এক ছাত্রলীগের কর্মী। আওয়ামী পরিবার থেকেই বেড়ে উঠেছেন রিয়াজ স্কুলজীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে তিনি সম্পৃক্ত। ছাত্রলীগের একজন কর্মী থেকে তিনি আজ মহানগর ছাত্রলীগের প্রচার সম্পাদক।

এ নিয়ে তার অনুভূতির কথা জানতে চাইলে তিনি জানায়, আমি প্রচার সম্পাদক, হয়েছি সেটা বড় কথা নয়, আমি ছাত্রলীগের জন্য কি দিতে পেরেছি সেটা বড় কথা। আমি ছাত্রলীগের জন্য কাজ করে যাচ্ছি এবং যাব। পদ-পদবি দায়িত্বমাত্র। ভবিষ্যতেও আমি ছাত্রলীগের একজন নিবেদিত কর্মী হিসেবে কাজ করে যেতে চাই।মুখে হাসি নিয়ে -রাজপথে থাকতে চাই,গেয়ে যেতে চাই পিতা মুজিবের সুযোগ্য তনয়া দেশরত্নের উন্নয়নের জয়গান….।। জননেত্রী শেখ হাসিনার ,যিনি অদম্য ইচ্ছে এবং প্রবল দাপটের সঙ্গে সকল প্রতিকূলতা, প্রতিবন্ধকতা একের পর এক জয় করে প্রতিনিধিত্ব করে যাচ্ছেন নিজস্ব বুদ্ধিদীপ্ততা, দৃঢ়চেতানা অদম্য সাহসী ও চরম মানসিক শক্তি এবং লৌহসম দৃঢ় ব্যক্তিত্বে। তার ধীরস্থির চমৎকার বিচক্ষণতা এবং রাজনৈতিক প্রজ্ঞায় শেখার চেষ্টা করছি বারবার তার দেখানো পথে। কতটা ক্লান্তি কতটা বিষন্নতা আমাকে ছোঁয় তার হিসেব কারো কাছেই দেয়নি। শুধু ছুটতে হবে লড়াই করে বাঁচতে হবে এটাই জেনেছি….শেখ হাসিনা তাই শিখিয়েছেন, হেড়ে যেতে নেই প্রানান্ত চেষ্টা করে যেতে হবে জীবনের শেষ দিন পযর্ন্ত….. জানিনা কতটা পথ যেতে পারবো সামনে কি অপেক্ষা করছে শুধু এতটুকু বুঝি আমি থেমে যাওয়ার মতন ছেলে নই বহু সংগ্রাম ত্যাগ দিয়ে রচিত আমার জীবনী। আমি টলমল চোখের জল লুকাতে জানি ব্যাথা বুকে নিয়ে দুঃখি মানুষের মুখে হাঁসি ফোটাতে জানি, আমি নিজে দুঃখ পেয়েছি আঘাত পেয়ে অসহায় মানুষদের দুঃখে মুখ দেখে বুঝতে পারি।

তাদের জন্য আমি কিছু করতে চাই। জানিনা সে সহোযোগিতার হাত কতদূর যায়, কতদুর গেলে মানুষ সফল হয়। আর এই সেই সংগঠন যা আমার আজম্ন অহংকার লালিত স্বপ্ন। এছাড়া শুক্রবার সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাকে অভিনন্দন জানাতে শুরু করে শত শত নেতাকর্মী।মোঃ রিয়াজ মোল্লা ঢাকা মহানগর দক্ষিন ছাত্র লীগের সকল নেতা কর্মীদের সাথে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার প্রতিস্রুতি ব্যক্ত করেন।

Comment here