থানার সামনে মির্জার অবস্থান ধর্মঘট - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

থানার সামনে মির্জার অবস্থান ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক : পূর্বপরিকল্পনা অনুযায়ী আজ ফের নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানার সামনে অবস্থান ধর্মঘট পালন করেছেন বসুরহাট পৌর মেয়র আব্দুল কাদের মির্জা। শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত দ্বিতীয়দিনের মতো দলীয় নেতা-কর্মীদের নিয়ে এ ধর্মঘট পালন করেন তিনি। নোয়াখালী জেলা প্রশাসক, পুলিশ সুপার, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), ওসি (তদন্ত) কে প্রত্যাহারের দাবিতে এবং নোয়াখালীর অপরাজনীতি বন্ধের দাবিতে কাদের মির্জার এই কর্মসূচি চলছে।

গতকাল বৃহস্পতিবার অর্ধদিবস হরতাল শেষে পুনরায় একই দাবিতে তিনি শুক্রবার ও শনিবার অবস্থান কর্মসূচির ঘোষণা দেন। এর আগে গত মঙ্গলবার সন্ধ্যা থেকে থানা ফটকের সামনে সারারাত অবস্থান কর্মসূচি পালন করেন মির্জা। পরদিন বুধবার সকাল ৯টায় সেই কর্মসূচি তিনি স্থগিতও করেছিলেন।

গতকাল মির্জা তার নেতাকর্মীদের নিয়ে শান্তিপূর্ণভাবে পালন করেন। হরতাল শান্তিপূর্ণ হলেও কোম্পানীগঞ্জ এলাকার সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। বিভিন্ন সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করেন মির্জার নেতাকর্মীরা। বসুরহাট বাজারে ঝটিকা মিছিলও বের করা হয়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

হরতাল পালন শেষে নেতাকর্মীদের সামনে দেওয়া বক্তব্যে কাদের মির্জা বলেন, ‘যে সত্য কথা বলা শুরু করেছি, তা বলে যাব। যদি বহিষ্কার করা হয়, আমি বঙ্গবন্ধুর কথা বলব, আওয়ামী লীগ করব, আমি জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের কথা বলব। গ্রেপ্তার হলে জেলে থাকব, মেরে ফেললে কবরে থাকব।’

 

Comment here