থেমে নেই তরুণ প্রজন্ম - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজশাহীসমগ্র বাংলা

থেমে নেই তরুণ প্রজন্ম

মোঃ আল আমিন তুষার ঃ সাল দুই হাজার বিশ, সমগ্র পৃথিবী এক ধরনের যন্ত্রণায় কাতরাচ্ছে।যার নাম করোনা ভাইরাস। গ্রাম থেকে শহর, দেশ থেকে বিদেশ কোথায় নেই তার প্রভাব। বাংলাদেশের করোনা ভাইরাস এর শুরুটা হয় নারায়ণগঞ্জ এ।
আমরা আজকে কথা বলবো নারায়ণগঞ্জ এর ফতুল্লা থানার কুতুবপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ড “রামারবাগ” গ্রামের কথা। এই গ্রামের একঝাঁক উদ্দোমী তরুন এই করোনাকালীন সময়ে এলাকার মানুষের পাশে দাড়াতে গড়ে তোলে একটি অনলাইন ভিত্তিক কমিউনিটি ফেইসবুক গ্রুপ।
“রামারবাগ তরুণ প্রজন্ম”যেখানে তাদের সাথে এলাকার অন্যরাও যোগ দিতে থাকে।তাদের গ্রুপের বেশিরভাগই শিক্ষক,ছাত্র কিংবা সমাজসেবী মানুষ। গ্রুপের মাধ্যমে তারা নানাভাবে নিজ অবস্থান থেকে জনগণকে মহামারি করোনা সম্পর্কে সকল তথ্য দিয়ে সচেতন করেছে! তাদের এই উদ্যগ শুধু অনলাইনে সীমাবদ্ধ নেই। অফলাইনে সবার কথা মাথায় রেখে তারা এলাকার ক্রেন্দীয় মসজিদ সংলগ্ন বাজার করা ক্রেতা সাধারণ ও বেক্রেতাদের নিরাপত্তার কথা মাথায় রেখে একটি দারুন উদ্যগ গ্রহন করেছেন।আর তা হলো প্রতিটি মোড়ে সাবান দিয়ে হাত ধোয়াঁ। এলাকাবাসী তাদের এই মহান উদ্যগ এর জন্য গ্রুপের এডমিন ও মডেরেটরদের ধন্যবাদ জানিয়েছেন সচেতনতা গড়ে উঠুক প্রতিটি পাড়া বা মহল্লায়,এগিয়ে আসুক তরুণ সমাজ সহ সর্বস্তরের জনসাধারণ।

Comment here