দলের ভেতরে ‘বহিষ্কার পাল্টা–বহিষ্কার’ অকার্যকর : ড. কামাল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

দলের ভেতরে ‘বহিষ্কার পাল্টা–বহিষ্কার’ অকার্যকর : ড. কামাল

নিজস্ব প্রতিবেদক : দলের ভেতরে যেসব বহিষ্কার ও পাল্টা বহিষ্কারের ঘটনা ঘটেছে তা এখন থেকে অকার্যকর হিসেবে গণ্য হবে বলে জানিয়েছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। আজ রোববার ড. কামাল হোসেন স্বাক্ষরিত তার সচিব শাহজাহানের পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলা হয়।

বিবৃতিতে ড. কামাল বলেন, ‘সম্প্রতি গণফোরামের অভ্যন্তরে ভুল–বোঝাবুঝির কারণে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। উদ্ভূত সমস্যার সমাধানকল্পে সহকর্মীদের সঙ্গে নিয়ে গণফোরামের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে দলের অভ্যন্তরে যে বহিষ্কার পাল্টা–বহিষ্কার হয়েছে, তা অকার্যকর বলে গণ্য হবে।’

গত বছরের ২৬ এপ্রিল গণফোরামের সর্বশেষ কাউন্সিল হয়। সেখানে একাদশ সংসদ নির্বাচনের আগে দলে যোগ দেওয়া রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করা হয়। ওই কাউন্সিলের পর থেকেই গণফোরামে দ্বন্দ্ব শুরু হয়। দলে বহিষ্কার পাল্টা–বহিষ্কার চলে।

গত ২৬ সেপ্টেম্বর গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বে একটি সভা হয়। সেখান থেকে ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা দেয় ফোরামের এই অংশ। তারা সেদিন সংগঠনের শৃঙ্খলা ও গঠনতন্ত্র অমান্য করে সংগঠনের ঐক্য ও স্বার্থবিরোধী কর্মকাণ্ডের জন্য গণফোরামের আহ্বায়ক কমিটির সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, সদস্য মোহসিন রশিদ, আওম শফিক উল্লাহ এবং মোশতাক আহমেদকে বহিষ্কার করে।

এ ছাড়া ১৭ অক্টোবর দলীয় শৃঙ্খলাভঙ্গ ও গঠনবিরোধী কার্যকলাপের অভিযোগে শোকজ নোটিশের জবাব না দেওয়ায় গণফোরামের ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন অংশ মন্টু, সুব্রতসহ আটজনকে বহিষ্কার করে এবং ১২ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা দেয়।

দলের ভেতরে এসব বহিষ্কার-পাল্টা বহিষ্কার অকার্যকরের কথা জানিয়েছেন ড. কামাল হোসেন। চলমান সমস্যার সমাধানে জাতীয় কাউন্সিলের কথাও জানান তিনি।

 

Comment here