দেনমোহরের টাকার চাপে স্বামীর আত্মহত্যা! - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রংপুরসমগ্র বাংলা

দেনমোহরের টাকার চাপে স্বামীর আত্মহত্যা!

রংপুরের মিঠাপুকুর উপজেলায় পারিবারিক কলহের জের ধরে স্ত্রীর সঙ্গে অভিমান করে দিনমজুর স্বামী রায়হান মিয়া (২৭) আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।

আজ শুক্রবার সকালে মিঠাপুকুরের বৈরাতী এলাকায় আমগাছ থেকে ঝুলন্ত অবস্থায় রায়হানের লাশ উদ্ধার করে পুলিশ।

রায়হান মিয়া উপজেলার ১৬ নম্বর মির্জাপুর ইউনিয়নের পুঠিমারী নামক এলাকার ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য জোব্বার মিয়ার ছেলে। রাখি নামে তাদের এক  বছরের মেয়ে রয়েছে।

স্থানীয়রা বলছেন, দেনমোহরের টাকার জন্য স্ত্রী নিয়মিত চাপ দিতেন রায়হান মিয়াকে। সেই টাকার চাপেই রায়হান আত্মহত্যা করতে পারেন।

এলাকাবাসীর বরাত দিয়ে পুলিশ জানায়, রায়হান মিয়া পেশায় একজন দিনমজুর, পাশাপাশি ঢাকায় পোশাক শ্রমিকের কাজ করতেন। ২০১৪ সালে একই গ্রামের ইউনুস আলীর মেয়ে রুমি বেগমকে বিয়ে করেন তিনি। বিয়ের পর থেকে দেনমোহরের টাকা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা হতো না। এ ছাড়া রায়হান মিয়ার পরিবারের সদস্যদেরও এই বিয়েতে মত ছিল না। ফলে তাদের সংসারে প্রায় সময় ঝগড়া লেগেই থাকত। এমন অবস্থায় বিয়ের চার বছর পর নতুন করে রেজিস্টার করে দেনমোহর তিন লাখ টাকা নির্ধারণ করা হয়েছিল।

গতকাল বৃহস্পতিবার রাতে বিভিন্ন বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। পরে আজ ভোরের দিকে আমগাছে ফাঁসিতে ঝুলন্ত রায়হানের লাশ দেখে প্রতিবেশীরা পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাফর আলী বিশ্বাস বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পারিবারিক কলহের জেরে রায়হান মিয়া আত্মহত্যা করেছেন। তার লাশ উদ্ধার করে সুরতহাল করা হচ্ছে। সুরতহাল প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Comment here