দেশব্যাপী করোনার ‘বুস্টার ডোজ দিবস’ উদযাপন ১৯ জুলাই - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

দেশব্যাপী করোনার ‘বুস্টার ডোজ দিবস’ উদযাপন ১৯ জুলাই

নিজস্ব প্রতিবেদক : আগামী মঙ্গলবার দেশব্যাপী করোনা টিকার বুস্টার ডোজ দিবস উদযাপন করা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বুস্টার ডোজের এই কার্যক্রম একদিন পরিচালনা করা হবে। এদিন সকাল ৯টা থেকে টিকা দেওয়া শুরু হবে। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৮ বছরের বেশি যে কারও দ্বিতীয় ডোজ নেওয়ার চার মাস পূর্ণ হলে ১৯ জুলাই বুস্টার ডোজ নিতে পারবেন। দিবসটি উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার ২৪টি কেন্দ্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৪টি কেন্দ্রে বুস্টার টিকা প্রদানের জন্য টিম ঘোষণা করা হয়েছে। বুস্টার ডোজ নেওয়ার জন্য কোভিড-১৯ টিকার কার্ড বা সনদ দেখাতে হবে। সব টিকাদান কেন্দ্রে ফাইজার টিকা প্রদানের শর্তাবলি অনুসরণ করতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দিবসটিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার ২৫০ শয্যাবিশিষ্ট টিবি হাসপাতাল, জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট, ঢাকা ডেন্টাল কলেজসহ ১৬টি কেন্দ্রে আটটি করে টিম ও ১১টি কেন্দ্রে চারটি টিম কাজ করবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ ১০টি কেন্দ্রে আটটি করে টিম ও ৪টি কেন্দ্রে ৪টি করে টিম কাজ করবে বলে জানিয়েছে অধিদপ্তর।

একটি টিমে দুইজন টিকাদানকারী ও তিনজন স্বেচ্ছাসেবী কাজ করবেন। প্রতিটি টিম ৫০০ জনকে টিকা প্রদান করবে। বুস্টার ডোজ দিবসে বয়স্ক ও প্রতিবন্ধী ব্যক্তিদের অগ্রাধিকার দিয়ে টিকা দেওয়া হবে।

 

Comment here