দেশের মানুষ রক্তাক্ত নির্বাচন দেখতে চায় না : জিএম কাদের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

দেশের মানুষ রক্তাক্ত নির্বাচন দেখতে চায় না : জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক : ইউনিয়ন পরিষদ নির্বাচনে আইনশৃংঙ্খলা রক্ষায় নির্বাচন কমিশন সম্পূর্ণ ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের। তিনি বলেন, নির্বাচন নিয়ে হামলা-পাল্টা হামলা আর গোলাগুলি নিত্যদিনের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। প্রতিদিনের খুন-খারাবি জনমনে আতঙ্ক সৃষ্টি করেছে। দেশের মানুষ আর রক্তাক্ত নির্বাচন দেখতে চায় না ।

আজ মঙ্গলবার এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

বিবৃতিতে জিএম কাদের বলেন, সারাদেশে চলছে ইউনিয়ন পরিষদের দ্বিতীয় ও তৃতীয় ধাপের নির্বাচন। স্থানীয় সরকারের ইউপি নির্বাচন এক সময় উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হতো। এখন উৎসবের পরিবর্তে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে। কিন্তু নির্বাচন কমিশন নির্বিকার, যেন কিছুই করার নেই তাদের।

 

তিনি আরও বলেন, আইনশৃংঙ্খলা বাহিনীর সামনে প্রতিদিনের সন্ত্রাসী কর্মকাণ্ড হতাশ করছে জাতিকে। ইতিমধ্যেই কয়েকটি খুনের ঘটনা ঘটেছে। মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নে এক মায়ের দুই ছেলেকেই কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। এর চেয়ে দুর্ভাগ্যজনক ঘটনা আর হতে পারে না ।

বিবৃতিতে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, নির্বাচনী সহিংসতা ঠেকাতে নির্বাচন কমিশনকে আরও কঠোর ব্যবস্থা নিতে হবে। নির্বাচন ঘোষণা করে নির্বাচন কমিশন শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে পারবে না, এটা হতে পারে না। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আরও কঠোর উদ্যোগ নিতে হবে

 

Comment here