দেশে করোনায় একদিনে রেকর্ড মৃত্যু - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

দেশে করোনায় একদিনে রেকর্ড মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে দেশে একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছে ১৩ জন। এ নিয়ে দেশে মোট ১৯৯ জনের মৃত্যু হলো। এর আগে নিয়মিত ব্রিফিংয়ে গত ২৪ ঘণ্টায় করোনায় কতজন মারা গেছে বা আদৌ কারও মৃত্যু হয়েছে কিনা- এ সংক্রান্ত কোনো তথ্য দেয়নি স্বাস্থ্য অধিদপ্তর।

পরে আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সর্বশেষ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দেশে করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে আটজন পুরুষ ও পাঁচজন নারী। তাদের মধ্যে ষাটোর্ধ্ব ছয়জন, পঞ্চাশোর্ধ্ব চারজন, চল্লিশোর্ধ্ব দুজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন। ১১ থেকে ২০ বছর বয়সী তরুণ ক্যানসার আক্রান্ত ছিলেন।

এর আগে দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৭০৬ জন। ফলে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৪২৫ জনে দাঁড়াল। এ ছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১৩০ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন এক হাজার ৯১০ জন।

তিনি তখন বলেন, ‘আমরা এই মুহূর্তে মৃত্যুর তথ্যটা দিতে পারছি না। এটা আমরা প্রেস রিলিজে দিয়ে দেব।’

এর আগে বুধবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ৭৯০ জন, মৃত্যু হয় ৩ জনের। নমুনা সংগ্রহ হয়েছে ৬ হাজার ৭৭১টি এবং নমুনা পরীক্ষা হয়েছে ৬ হাজার ২৪১টি। তার আগের দিন মঙ্গলবার শনাক্ত হয় ৭৮৬ জন, মারা যায় ১ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

Comment here