দেশে করোনা আতঙ্ক, বগুড়ায় লাখ লাখ টাকার জুয়ার আসর - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

দেশে করোনা আতঙ্ক, বগুড়ায় লাখ লাখ টাকার জুয়ার আসর

নিজস্ব প্রতিবেদক : বিশ্বজুড়ে নভেল করোনভাইরাসের তাণ্ডবে স্থবির অবস্থা। একই অবস্থা বাংলাদেশেও। নিত্য প্রয়োজনীয় ও ওষুধের দোকান ছাড়া বন্ধ রয়েছে সবকিছুই। এই আতঙ্কের মাঝেই বগুড়ার কাহালু থানার দামগাড়া গ্রামে চলছে লাখ লাখ টাকা নিয়ে জমজমাট জুয়ার আসর।

কাহালু, নন্দীগ্রাম ও শিবগঞ্জ থানার জুয়াড়িরা প্রকাশ্যে এই আসর বসিয়েছেন। জুয়ার প্রভাবে ওই এলাকায় বৃদ্ধি পেয়েছে চুরি-ছিনতাই। কিন্তু স্থানীয় প্রশাসন রহস্যজনকভাবে নীরব রয়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

ফেসবুকে ওই জুয়ার আসরের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। ভিডিওটি মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। স্থানীয়রা জানান, কাহালু উপজেলার কাউয়া বাজার (জাড়া দিঘীরহাট) সংলগ্ন গ্রাম দামগাড়ায় প্রকাশ্যে বসে জুয়ার আসর। কালাই ইউনিয়নের কয়েকজন প্রভাবশালীর নেতৃত্বে চলে এই জুয়া। এ ছাড়া শিবগঞ্জ থানার মাঝিহট্ট ইউনিয়নের ছাতুয়া গ্রামে সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত চলে জুয়ার আসর। জুয়ার নেশায় পড়ে দূর-দূরান্ত থেকে পেশাদার জুয়াড়িদের সঙ্গে আসা সাধারণ মানুষসহ ব্যবসায়ীরা জুয়ার বোর্ডে ব্যবসার তহবিলসহ টাকা-পয়সা হারিয়ে সর্বশান্ত হয়ে খালি হাতে বাড়ি ফিরছে। আর জুয়া বন্ধের বিষয়ে ঊর্ধ্বতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

নাম প্রকাশ না করে এক প্রত্যক্ষদর্শী জানান, ওই স্পটে প্রতিদিন গড়ে ১০ থেকে ১২ লাখ টাকার জুয়া খেলা হয়। জুয়ার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা প্রভাবশালী দুর্ধর্ষ প্রকৃতির হওয়ায় স্থানীয়রা তাদের কাছে অসহায়।

এর আগে এই জুয়ার আসর নিয়ে এলাকাবাসী বৈঠক এবং প্রশাসনকে জানিয়েও স্থায়ী কোনো প্রতিকার পায়নি। যদিও একবার স্থানীয় প্রশাসন ও পুলিশ জুয়ার আসর তুলে দিয়েছিল। কিন্তু পরবর্তীতে ফের জুয়ার আসর বসতে শুরু করে।

বগুড়ার কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম জানান, থানা পুলিশ কঠোর অবস্থানে থাকায় এগুলো আর নেই।

কাহালু-নন্দীগ্রামের সার্কেলের সহকারী পুলিশ সুপার আহমেদ রাজিউর রহমান জানান, এ বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি। পেলেই অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তারপরও পুলিশ সদস্যরা এ বিষয়ে সজাগ রয়েছে। প্রায়ই এই অভিযান পরিচালনা করা হয়।

Comment here