ধর্মীয় অনুভূতিতে আঘাত, গ্রেপ্তার কবি স্বপন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
বরিশালসমগ্র বাংলা

ধর্মীয় অনুভূতিতে আঘাত, গ্রেপ্তার কবি স্বপন

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় বরিশালের কবি হেনরী স্বপনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার বেলা পৌনে দুইটায় কোতোয়ালি মডেল থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে।

পরে নগর বিচারিক হাকিম আদালতে হাজির করা হলে আদালত তাকে জেলহাজতে পাঠান।

এর আগে গত ১১ মে গভীর রাতে কবি হেনরী স্বপনের বাসায় গিয়ে কয়েক ব্যক্তি বরিশাল ত্যাগ ও প্রাণনাশের হুমকি দেন তাকে। এ ঘটনার পর নিরাপত্তাহীনতার কথা জানিয়ে কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলেন হেনরী স্বপন।

পুলিশ জানায়, নগরের নবগ্রাম রোডের খ্রিষ্টান কলোনির বাসিন্দা স্বপনসহ তিনজনের বিরুদ্ধে আজ বেলা সাড়ে ১১ টায় বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন বরিশাল ক্যাথলিক চার্চের ফাদার লরেন্স লাকা ভেলি গোমেজ।

পরে নগরের চৌমাথার গোলপুকুর এলাকা থেকে স্বপনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর তাকে বরিশাল নগর অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মারুফ আহমেদের আদালতে হাজির করা হয়। আদালক তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলায় অভিযোগ করা হয়, কবি হেনরী স্বপন সম্প্রতি শ্রীলঙ্কায় গির্জায় হামলার ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। এই স্ট্যাটাসের সূত্র ধরেই তার বিরুদ্ধে এই মামলা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক আল মামুন জানান, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে হেনরী স্বপনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮, ২৯, ও ৩১ ধারায় মামলাটি হয়েছে। দুপুরে তাকে গ্রেপ্তারের পর আদালতে হাজির করা হয়। পরে আদালতের বিচারক তাকে জেলহাজতে পাঠান।

এদিকে কবি হেনরী স্বপনকে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি স্বপন খন্দকার।

Comment here