নবীগঞ্জে হাসপাতলে চিকিৎসা নিতে আসা রোগীদের হাত ধোয়ার ব্যবস্থা করলেন কর্মরত ডাক্তার বৃন্দ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

নবীগঞ্জে হাসপাতলে চিকিৎসা নিতে আসা রোগীদের হাত ধোয়ার ব্যবস্থা করলেন কর্মরত ডাক্তার বৃন্দ

আলী জাবেদ মান্না, নবীগঞ্জ থেকে :  চীনে সৃষ্টি হওয়া ‘করোনাভাইরাস’ পরিণত হয়েছে মহামারিতে। চীন থেকে একে একে ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন প্রান্তে।
বাংলাদেশে এর প্রভাব পড়েছে অনেক। দিনে দিনে বাড়ছে ‘করোনা’ ভাইরাসে আক্রান্ত কোভিড-১৯ আক্রান্ত রোগী। সরকারের পক্ষ থেকে নেয়া হচ্ছে বিভিন্ন পদক্ষেপ।
এমন দূর্যোগপূর্ণ সময়ে নবীগঞ্জ উপজেলা ৫০ সয্যা  বিশিষ্ট্য স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন আউটডোরে প্রায় ৫ শতাধিক রোগী দেখা হয়। দেশে করনো ভাইরাস সচতেনায় লক্ষ্যে আজ ২৫মার্চ (বুধবার) সকালে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বহির বিভাগে চিকিৎসা নিতে আসা রোগী এবং তাদের সাথে আসা আত্মীয় স্বজনদের  মধ্যে সচেতনার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করে দিলেন  ডাক্তার,নার্স ও স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সকল ষ্টাফরা।
এসময় উপস্থিত ছিলেন  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  প.প কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ,আর এম ও ডাঃ চম্পক কিশোর সাহা, ডাঃ ইমরান আহমেদ চৌধুরীসহ স্বাস্থ্য ডাক্তার নার্সসহ কর্মকর্তা কর্মচারীবৃন্দ। এসময় প.প কর্মকর্তা আগত রোগীদের উদ্দ্যেশ্য করে বলেন নোভেল করোনা ভাইরাস আক্রান্ত  ব্যাক্তির হাচি কাশির মাধম্যে আক্রান্ত  ব্যাক্তি ম্পর্শ করলে ও পশু পাখির মাধ্যমেও করোনা ভাইরাস চড়ায়।  এর প্রতিরোধে অবশ্যই আমরা সবাই সাবান দিয়ে হাত ধোতে হবে, হাত না ধুয়ে চোখে মুখে ম্পর্শ না করতে, এবং হাচি কাশির সময় মুখ ঢেকে রাখতে বা রুমাল টিস্যু ব্যবহার করতে মাছ, মাংস ভালোভাবে রান্না করে খাওয়ার পরামর্শ প্রদান করেন

Comment here