মনোহরদীতে প্রতিবন্ধীতা,জেন্ডার ও একীভূত চক্ষু স্বাস্থ্য সেবা বিষয়ক ৩ দিনের প্রশিক্ষণ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

মনোহরদীতে প্রতিবন্ধীতা,জেন্ডার ও একীভূত চক্ষু স্বাস্থ্য সেবা বিষয়ক ৩ দিনের প্রশিক্ষণ

নরসিংদী প্রতিনিধি: নরসিংদী জেলাধীন মনোহরদী উপজেলার ৯৩জন সরকারী স্বাস্থ্য কর্মীদেরকে প্রতিবন্ধীতা, জেন্ডার ও একীভূত চক্ষু স্বাস্থ্য সেবা বিষয়ক ১ দিনের প্রশিক্ষণ দেওয়া হয়।

২৮ আগস্ট থেকে শুরু করে ৩০ আগস্ট ২০১৯ ইং পর্য্ন্ত মোট ৯৩ জন অংশগ্রহন কারীদেরকে ব্যাচ প্রতি ৩১ জন করে ১ দিনব্যাপি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে “স্বাস্থ্য সবার অধিকার” দক্ষিন এশিয়ায় বাধামুক্ত একীভূত চক্ষু স্বাস্থ্য সেবা প্রকল্পে ইউকেএইড এর অর্থায়নে সাইটসেভার্স এর সহযোগিতায় ঢাকা প্রোগ্রেসিভ লায়ন্স চক্ষু হাসপাতাল এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৩ দিনই প্রশিক্ষণ কর্মশালার উদ্ভোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ খন্দকার আনিসুর রহমান ।

উদ্ভোধন কালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ খন্দকার আনিসুর রহমান বলেন – প্রতিবন্ধী ব্যক্তি ও বয়স্ক নারী ও পুরুষ সর্বদা অবহেলিত , তারা বিভিন্ন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত , এই প্রকল্পে ইনক্লসিভ সেবার মাধ্যমে সবাই চক্ষু সেবা নিতে পারবে , সরকারী স্বাস্থ্য কর্মীদেরকে প্রতিবন্ধী ব্যক্তি ও বয়স্ক নারী ও পুরুষ দরিদ্র ও হতদরিদ্র চক্ষুরোগীদেরকে ঢাকা প্রোগ্রেসিভ লায়ন্স চক্ষু হাসপাতাল এর চক্ষু শিবিরে রোগী রেফার করার পরামর্শ দেন। এই সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান বিদ মোস্তফা মিয়া , স্বাস্থ্য পরিদর্শক আজিজুর রহমান, ঢাকা প্রোগ্রেসিভ লায়ন্স চক্ষু হাসপাতাল এর সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ মাহমুদুর রহমান, দাতা সংস্থা সাইটসেভার্স প্রতিনিধি তপন কুমার, সাইটসেভার্স মনোনিত কনসালটেন্ট সহ সরকারী বেসরকারী কর্মকর্তা বৃন্দ।

Comment here