নিউমার্কেট এলাকায় চলছে সংঘর্ষ, ইন্টারনেট বন্ধ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

নিউমার্কেট এলাকায় চলছে সংঘর্ষ, ইন্টারনেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক : নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে আজ মঙ্গলবার বিকেল সোয়া ৪টার দিকে ফের সংঘর্ষ শুরু হয়েছে। সংঘর্ষের দ্বিতীয় দিনে ঘণ্টাখানেক থেমে এই সংঘর্ষ শুরু হয়।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সংঘর্ষের মধ্যে ঢাকা কলেজ এলাকায় মোবাইলের ইন্টারনেটে সংযোগ পাওয়া যাচ্ছে না।

জানা গেছে, ঢাকা কলেজের সামনে ব্যবসায়ীরা অবস্থান নিয়ে কলেজের ভেতরে শিক্ষার্থীদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করছেন। কলেজের ভেতর থেকে শিক্ষার্থীরাও পাল্টা ঢিল ছুড়ছেন। সংঘর্ষ থামাতে পুলিশ টিয়ার সেল নিক্ষেপ করছে। টিয়ার গ্যাসের ধোঁয়ায় পুরো এলাকা আচ্ছন্ন হয়ে পড়েছে।

আজ সংঘর্ষের মধ্যেই বিকেলে ঢাকা কলেজে প্রবেশ করেছেন ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। তারা ছাত্রদের সঙ্গে আলোচনায় বসেছেন।

এর আগে দুপুরে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ঢাকা কলেজে প্রবেশ করলে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন। ওই সময় তিনি সেখান থেকে বের হয়ে আসেন।

এর আগে গতকাল সোমবার রাতে নিউমার্কেট এলাকায় ‘কথা-কাটাকাটির’ জেরে ঢাকা কলেজের তিন ছাত্রকে মারধরের অভিযোগ ‍ওঠে। বিষয়টি নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ শুরু হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় দুই শিক্ষার্থী, দুই ব্যবসায়ী এবং বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

আজ ব্যবসায়ী ও শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় এখন অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

Comment here