নিরাপত্তার জন্য দেয়াল তুলে হয়রানি শিকার এক ব্যবসায়ী পরিবার - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

নিরাপত্তার জন্য দেয়াল তুলে হয়রানি শিকার এক ব্যবসায়ী পরিবার

আহমেদ মাহফুজ শ্রীপুর – গাজীপুর প্রতিনিধি : গাজীপুর জেলার শ্রীপুর পৌর এলাকার কেওয়া পশ্চিম খন্ড (মাওনা চৌরাস্তা বর্ণমালা মোড়) গ্রামে চুরি, ছিনতাই ও মাদক সেবীদের হাত থেকে বাঁচতে দুই বাড়ির মাঝে দেয়াল তুলে বিভিন্ন হয়রানি, হুমকির শিকার হচ্ছে এক ব্যবসায়ী পরিবার।

স্থানীয় সূত্রে জানা যায়, পৌর এলাকার “সি” ব্লকের কেওয়া পশ্চিম খন্ড (মাওনা চৌরাস্তা বর্ণমালা মোড়) এলাকায় হাজ্বী আব্দুুল ছালাম এর নিজ ভোগদখলের জমির উপর দিয়ে স্থাণীয়দের চলাচলের সুবিধার্র্থে কয়েক বছর পূর্বে হাঁটা চলা রাস্তা নির্মাণ করা হয়। সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা ও ছোট ছোট সংস্কার স্থাণীয়রাই সমন্বয়ের ভিত্তিতে করে থাকে। হাজ্বী আব্দুুল ছালামের জমি সীমানা ঘেঁসে প্রায় ৩-৪ বছর পূর্বে সামান্য জমি কিনে একটি বাড়ি তৈরী করেন বিল্লাল হোসেন নামে এক ব্যক্তি। ওই বাড়িতে চলাচলের জন্য পূর্ব দিকে পায়ে হাঁটার রাস্তা রয়েছে।

বাড়িটি বিল্লাল হোসেন কারও কাছে ভাড়া দেননি। নিরিবিলি জায়গা হওয়াতে সারাদিনই ওই বাড়ি কেন্দ্রীক সারাদিনই মাদক ব্যবসা ও মাদক সেবীদের আড্ডা চলে। আর এতে ওই এলাকায় দিনে দুপুরে চুরি, ছিনতাই ঘটনাও বেড়ে গেছে। স্থানীয়দের সিদ্ধান্ত মোতাবেক এলাকার নিরাপত্তার কথা বিবেচনা করে সীমানার শেষ প্রান্তে প্রাচীর নির্মাণ করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে বিল্লাল হোসেন হাজ্বী আব্দুুল ছালামের ছেলে আব্দুল জব্বারর মোক্তারসহ চার জনের নামে শ্রীপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। আব্দুল জব্বারর মোক্তার জানান, বিল্লাল হোসেনের অন্য দিকে চলাচলের রাস্তা আছে। তার ওই জায়গা নিরিবিলি থাকায় মাদক সেবীদের আড্ডা জমে। তাই সকলের নিরাপত্তার কথা বিবেচনা করে স্থানীয়দের ওই ফাঁকা স্থানে একটি দেয়াল নির্মাণ করা হয়েছে।

দেয়াল নির্মাণের পর বিল্লাল হোসেন মাদকসহ বিভিন্ন মামলায় ফাঁসিয়ে দিবে বলে হুমকি প্রদান করছে। এব্যাপারে বিল্লাল হোসেনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলেও তিনি তা রিসিভ করেননি। তবে শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো: আলাউদ্দিন জানান, অভিযোগ পেয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার মেয়রকে বিষয়টি অবগত করা হয়েছে। তবে বাদী-বিবাদীদের পক্ষ থেকে আপোষ মীমাংসা করে শান্তি শৃঙ্খলা রক্ষায় কাজ করা হচ্ছে।

Comment here