পদ্মা সেতুর মাওয়া প্রান্তে একসঙ্গে জ্বলল ২০৫ বাতি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

পদ্মা সেতুর মাওয়া প্রান্তে একসঙ্গে জ্বলল ২০৫ বাতি

নিজস্ব প্রতিবেদক : আর মাত্র ১১ দিন পরই উদ্বোধন করা হচ্ছে পদ্মা সেতুর। তার আগে পদ্মা সেতুর ল্যাম্পপোস্টে বাতি জ্বালিয়ে দেখা হচ্ছে। এরই ধারাবাহিকতায়ন আজ সোমবার সন্ধ্যায় মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুতে একসঙ্গে জ্বলে উঠল ২০৫টি বাতি।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের জানান, সোমবার সাড়ে ৫টার দিকে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্তের ল্যাম্পপোস্টে একসঙ্গে জ্বলে ওঠে ২০৫টি বাতি। এতে করে এই প্রথম মাওয়া প্রান্তের সব ল্যাম্পপোস্টে বাতি জ্বলল। এর আগে ৫ জুন বিকেলে পরীক্ষামূলকভাবে প্রথম বৈদ্যুতিক বাতি জ্বালানো হয়। ওই দিন সেতুর ১৪ নম্বর থেকে ১৯ নম্বর পিয়ারের মাঝামাঝি ২৪ ল্যাম্পপোস্টে বাতি জ্বালানো হয়েছিল। এরপর ১১ জুন পর্যন্ত পরীক্ষামূলকভাবে বাতি জ্বালানো হয়।

দেওয়ান মো. আব্দুল কাদের জানান, মুন্সিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির দেওয়া বৈদ্যুতিক সংযোগের মাধ্যমে এই প্রথম মাওয়া প্রান্তের ২০৫টি ল্যাম্পপোস্টে বাতি জ্বালানো হয়েছে। এর আগে পরীক্ষামূলকভাবে জেনারেটরের মাধ্যমে আলো জ্বালানো হয়েছিল।

পদ্মা সেতু নির্মাণ প্রকল্প সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ছয় দশমিক ১৫ কিলোমিটারের পদ্মা সেতুতে বৈদ্যুতিক বাতি রয়েছে ৪১৫টি। আর দুই পাশের সংযোগ সড়কে রয়েছে আরও ২০০টি বাতি। গত ২৪ মে প্রথমে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতি সেতুতে বিদ্যুৎ সংযোগ দেয়। ওইদিন রাত সাড়ে ৮টার দিকে সেতু কর্তৃপক্ষের কর্মকর্তাদের উপস্থিতিতে শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা প্রান্তে ৪২ নম্বর পিলারে বিদ্যুৎ সংযোগ প্রদানের কাজ শেষ হয়।

এরপর মুন্সিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতিও সেতুতে বিদ্যুৎ সংযোগ প্রদান করে। সর্বশেষ ৩০ মে প্রতিটি ল্যাম্পপোস্টে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কাজ শেষ করে মুন্সিগঞ্জ ও শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতি।

আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করবেন। পরদিন সকাল থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

Comment here