পদ হারানোর ভয়ে শপথ নিচ্ছেন না ফখরুল : হানিফ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

পদ হারানোর ভয়ে শপথ নিচ্ছেন না ফখরুল : হানিফ

বিএনপির মহাসচিবের পদ হারানোর ভয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। গতকাল সোমবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের খুলনা বিভাগের নেতাদের সঙ্গে এক বৈঠকে এ কথা বলেন তিনি।

মাহবুব-উল আলম হানিফ বলেন, দুটি কারণে মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ নিচ্ছেন না। একটি হচ্ছে, যে দলে কোনো গণতন্ত্র নেই, লন্ডন থেকে পরিচালিত হয়, সে দলের বিরুদ্ধে গিয়ে শপথ নিলে পদ হারাবেন। মূলত পদ হারানোর ভয়েই মির্জা ফখরুল ইসলাম শপথ নেবেন না বলে ঘোষণা দিয়েছেন। আরেকটি কারণ হলো, তিনি নির্বাচিত হয়েছেন বগুড়া থেকে। ওনার নিজ এলাকার ভোটারদের প্রতি দায়বদ্ধতা থাকলেও বগুড়ার ভোটার, এমনকি জনগণের প্রতি ওনার কোনো দায়বদ্ধতা নেই। তাই তিনি শপথ নিচ্ছেন না। গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল হলে বিএনপির নির্বাচিতদের শপথ নিয়ে সংসদে গিয়ে কথা বলারও আহ্বান জানান হানিফ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন মির্জা ফখরুল। এর মধ্যে নিজের এলাকা ঠাকুরগাঁওয়ের আসন থেকে হারলেও বগুড়া থেকে জয়ী হন তিনি। গত বৃহস্পতিবার দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সাংসদ হিসেবে শপথ নেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপি নেতা জাহিদুর রহমান জাহিদ। এ জন্য তাকে দল থেকে বহিষ্কারও করা হয়। এর পর গতকাল বিকালে বিএনপির নির্বাচিত আরও ৪ জন শপথগ্রহণ করেন। নির্বাচিতদের মধ্যে শুধু মির্জা ফখরুলই শপথ নেননি। নির্বাচনে দলটির ৬ জন জয়ী হয়েছিলেন। সম্প্রতি জামায়াতে ইসলামীর সংস্কারপন্থি কয়েকজন নেতার হাত ধরে গঠিত নতুন মঞ্চের সমালোচনা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান। তিনি বলেন, খোলস পাল্টে, অর্থাৎ জার্সি পাল্টে নতুনভাবে জামায়াত আসছে।

এদের চরিত্র কিন্তু পরিবর্তন হবে না। এরা আওয়ামী লীগের মসৃণ পথ রুদ্ধ করতে চাইবে। সভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, শ্রমবিষয়ক সম্পাদক মেসবাহ উদ্দিন সিরাজ, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সদস্য এসএম কামাল হোসেন, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুন অর রশিদ, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার মোহাম্মদ আবদুুল খালেক, সাধারণ সম্পাদক মীজনুর রহমান, মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. বীরেন শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

Comment here