পুলিশের কিছু সদস্য দানবে পরিণত হয়েছে : ড. কামাল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

পুলিশের কিছু সদস্য দানবে পরিণত হয়েছে : ড. কামাল

নিজস্ব প্রতিবেদক : পুলিশের কিছু সদস্য দানবে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন গণফোরামের আহ্বায়ক কমিটির প্রধান ড. কামাল হোসেন। মেজর (অব.) সিনহা মো. রাশেদ খানের হত্যাকাণ্ডের ব্যাপারে তিনি এ মন্তব্য করেন।

আজ শনিবার দলের কেন্দ্রীয় কমিটির সভায় ভার্চুয়ালি অংশ নিয়ে ড. কামাল হোসেন এ কথা বলেন। গণফোরামের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

ড. কামাল বলেন, ‘মেজর (অব.) সিনহা মো. রাশেদ খানের হত্যাকাণ্ড দেখিয়ে দিয়েছে পুলিশের কিছু সদস্য দানবে পরিণত হয়েছে। দলীয়করণ, বিচারবহির্ভূত হত্যা, ভোট ডাকাতিসহ অনৈতিক কর্মকাণ্ডে পুলিশকে ব্যবহারের কারণে এই অবস্থার সৃষ্টি হয়েছে।’

সভায় দেশের সব সমস্যা সমাধানের জন্য জাতীয় ঐক্যকে আরও জোরদার করতে জনগণকে সচেতন ও ঐক্যবদ্ধ হতে আহ্বান জানান ড. কামাল। তিনি আরও বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে দেশের মানুষ অসহায় অবস্থায় দিন কাটাচ্ছে। একদিকে করোনায় মানুষ মারা যাচ্ছে অন্যদিকে করোনাকে নিয়ে সরকারের প্রশ্রয়ে দুর্নীতি হচ্ছে। এদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা সরকার নিচ্ছে না।’

দেশের বন্যা পরিস্থিতি নিয়ে কামাল বলেন, ‘এবার বন্যায় ও নদী ভাঙনে কৃষকদের ফসল নষ্ট হয়েছে, মানুষের ঘরবাড়ি, জমি, স্কুল-কলেজ নদীতে বিলীন হয়ে যাচ্ছে।’ এ সময় কোনো সরকারই বন্যা, নদী ভাঙনের ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়নি বলেও তিনি মন্তব্য করেন।

কেন্দ্রীয় নেতা আইনজীবী মুহসিন রশীদের চেম্বারে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন গণফোরামের সাংসদ মোকাব্বির খান। আরও বক্তব্য দেন কেন্দ্রীয় নেতা রেজা কিবরিয়া, আ ও ম শরিফ উল্ল্যা, মোশতাক আহম্মেদ, সেলিম আফার, মো. ইসমাইল, হারুন তালুকদার প্রমুখ।

Comment here