ফাইনাল নিশ্চিত টিম টাইগারদের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ক্রিকেটখেলাধুলা

ফাইনাল নিশ্চিত টিম টাইগারদের

নাদিম খান নিলয়  : ট্রাইনেশন সিরিজের ৪ নাম্বার ম্যাচ এবং বাংলাদেশ দলের ৩ নাম্বার ম্যাচে জয় পেয়ে ফাইনাল নিশ্চিত করেছে সাকিব-মুশফিকরা। ৪র্থ ম্যাচ বাংলাদেশের প্রতিপক্ষ জিম্বাবুয়ে। ম্যাচটি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী মাঠে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩০ মিনিটে শুরু হয়। টস জিতে বাংলাদেশকে ব্যাটিং এ পাঠান জিম্বাবুয়ের ক্যাপ্টিন মাসাকাজজা। বাংলাদেশের হয়ে ওপেনিং করতে আসা দুই ব্যাটসম্যান লিটন এবং শান্ত দারুণ এক শুরু করেন।
৪৯ রানের জুটি করেন এই দুই টাইগার। দলীয় ৪৯ রানে শান্ত আউট হন নিজের ১১ রানের মাথায়। দলীয় ৫৫ রানে লিটন এবং ৬৫ রানে সাকিব এর উইকেট হারায় টাইগাররা এতে কিছুটা বিপদে পরে বাংলাদেশ। তবে মিস্টার ডিপেন্ডেবল মুশি এবং সাইলেন্ট কিলার মাহমুদউল্লাহ দলের হাল ধরেন। মুশি ৩২ রানে ফেরত গেলেও দারুণ এক জুটি বাঁধেন মাহমুদউল্লাহর সাথে। তাদের ৭৮ রানের জুটি টি দলীয় সর্বোচ্চ জুটি। শেষের দিকে ১০ রান করতে ৩ উইকেট হারায় টাইগাররা।
২০ ওভারের খেলা শেষে বাংলাদেশ টিমের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৭৫ রান। ১৭৬ রানের লক্ষ্য মাত্রায় ব্যাটিং এ নামে জিম্বাবুয়ে। ব্যাটিং এ নেমে দলীয় ০ রানে প্রথম ওভারের ৫ম বলেই উইকেট হারায় জিম্বাবুয়ে। ২ রানে ২ উইকেট এবং ৮ রানে ৩ ও ৩৫ রানে ৪ উইকেট হারিয়ে ফাইনালে যাওয়ার রেস থেকে প্রায়ই ছিটকে পড়েন জিম্বাবুয়ে দলটি। পরবর্তী ৩১ রান তুলতে আরো ৩ উইকেট হারায় জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের দলীয় ৬৬ রানে ৭ উইকেট তুলে নেন সাইফুদ্দিন,সাকিব এবং আমিনুল।
শেষের দিকে লজ্জা এর এড়াতে ৫৮ রানের জুটি বাঁধেন জিম্বাবুয়ে দুই ব্যাটসম্যান মুতুমবামি ও জাভি কিন্তু শেশেষ রক্ষা আর হয়নি জিম্বাবুয়ে নামক দলটির। মোস্তাফিজ ২ এবং শফিউল ৩ টি উইকেট নেন। ৩৯ রানের জয়ের মধ্যে দিয়ে ফাইনালে পৌঁছে গেছে টিম টাইগাররা। এ ম্যাচে বাংলাদেশের সর্বোচ্চ রান দাতা মাহমুদউল্লাহ ৪১ বল ৬২ রান করে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন।

Comment here