ফের পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ফের পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি :পদ্মা সেতুর পিলারে আবার একটি ফেরি ধাক্কা দিয়েছে। আজ সোমবার সন্ধ্যায় মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার সময় বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নামের রো রো ফেরি পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়।

বিআইডিব্লউটিসির মেরিন অফিসার আহম্মদ আলী  বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, এতে ফেরিতে থাকা দুটি প্রাইভেটকার ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় ১০-১২ জন যাত্রীর আহত হওয়ার খবর দিয়েছেন ফেরিটির এক কর্মী।

এর আগে গত ২৩ জুলাই নির্মাণাধীন পদ্মা বহুমুখী সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ‘শাহজালাল’ নামের রো রো ফেরির সংঘর্ষ হয়। এতে ফেরিটির অন্তত ২০ জন যাত্রী আহত হন। ঘটনার পরপরই ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে বরখাস্ত করে বিআইডব্লিউটিসি। ঘটনা তদন্তে ওই দিনই চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিআইডব্লিউটিসি।

তাদের দাখিল করা প্রতিবেদনে বলা হয়েছে, পিলারের সঙ্গে সংঘর্ষের পেছনে রো রো ফেরিটির ইনচার্জ মাস্টার আব্দুর রহমান খান ও সুকানির সাইফুল ইসলামের দায়িত্বহীনতা রয়েছে। ফেরি বা অন্য কোনো জলযানের সংঘর্ষ থেকে নিরাপদে রাখতে পদ্মা সেতুর পিলারগুলো রাবার দিয়ে মোড়ানোর পরামর্শও দিয়েছে ওই কমিটি।

সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘রো রো ফেরির ধাক্কা লেগেছে, তবে কোনো সমস্যা হয়নি। আমরা এসব কথা চিন্তা করে সেতু নির্মাণ করেছি। ১০০০ টনের বিশাল জাহাজ ধাক্কা লাগলেও, সেতুর কোনো ক্ষতি হবে না, তবে পিলারে সামান্য ঘষা লাগতে পারে। তারপরও আমাদের পদ্মা সেতু কর্তৃপক্ষ  ঘটনাস্থলে গিয়েছে।‘

 

Comment here