বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় শিবিরকর্মী গ্রেপ্তার - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় শিবিরকর্মী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক,বগুড়া : জাতির জনক বঙ্গবন্ধু, স্বাধীনতা ও মন্ত্রিসভা নিয়ে কটূক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে গুজব ছড়ানোর অভিযোগে আহম্মেদ সাব্বির (২৮) নামে এক ছাত্র শিবিরকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ শনিবার দুপুরে বগুড়া জেলা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃত আহম্মেদ সাব্বির বগুড়ার শাজাহানপুর উপজেলা জামায়াতের সাবেক আমির ও শিয়ালচাপড় গ্রামের মৃত আনিসুর রহমানের ছেলে।

পুলিশ জানায়, গ্রেপ্তার হওয়া সাব্বিরের পিতা আনিসুর রহমানের মৃত্যবরণ করার আগ পর্যন্ত শাজাহানপুর উপজেলা জামাতের আমিরের দায়িত্বে ছিলেন। ২০১৩-২০১৪ সালে শাজাহানপুর থানার ঘটে যাওয়া নাশকতা ঘটনার পর বিচারাধীন মামলায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে আসামি হিসেবে চিকিৎসাধীন অবস্থায় ২০১৬ সালে আনিসুর রহমান মারা যান।

গতকাল শুক্রবার সন্ধ্যায় সাইবার পুলিশের পরিদর্শক এমরান মাহমুদ তুহিনের নেতৃত্বে পুলিশের একটি দল শিয়ালচাপড় গ্রামে আহম্মেদ সাব্বিরের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। এসময় তার হেফাজত থেকে দুইটি সিমকার্ডসহ একটি মোবাইল ফোন জব্দ করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী রাতে শহরের আলতাফুন্নেছা খেলার মাঠ লেনের জিএস ভবনের অফিসে রাখা একটি ডেক্সটপ কম্পিউটার জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাব্বির জানান, তিনি ছাত্র শিবিরের সাথী। তার নিজস্ব ডিভাইসের মাধমে নিজ নামে ফেসবুক আইডি এবং বিভিন্ন নামে একাধিক পেজ খুলে জাতির পিতা বঙ্গবন্ধু, বাংলাদেশের স্বাধীনতা ও বাংলাদেশের মন্ত্রিসভা নিয়ে কটূক্তিসহ সরকারবিরোধী গুজব ও বিভিন্ন উস্কানিমূলক পোস্ট করে আসছিলেন।

তার নামে বগুড়া সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের পুলিশ রিমান্ডের আবেদন জানানো হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Comment here