বাংলাদেশ ভয়াবহ অবস্থার মধ্যে আছে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

বাংলাদেশ ভয়াবহ অবস্থার মধ্যে আছে

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ এক ভয়াবহ অবস্থার মধ্যে আছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব) প্রয়াত আ স ম হান্নান শাহের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, দেশের অবস্থা ভয়াবহÑ এ অবস্থা থেকে বেরুতে না পারলে গোটা জাতির অস্তিত্ব বিপন্ন হবে। আমরা ভবিষ্যতে স্বাধীন থাকব কিনা, দেশের সার্বভৌমত্ব থাকবে কিনা, দেশ করদ রাজ্যে পরিণত হবে কিনা, দেশে গণতান্ত্রিক অধিকার থাকবে কিনা, আমি আমার প্রতিনিধি নির্বাচিত করতে পারব কিনাÑ তার সবকিছু নির্ভর করছে আগামী কয়েকটা দিনের মধ্যে। তিনি আরও বলেন, আমার একটাই কথাÑ যারা সংগ্রাম করছেন, তাদের আরও বেশি করে শক্তিশালী হয়ে এই আন্দোলন-সংগ্রামকে রাজপথে বিস্তৃত করে দিয়ে সাধারণ মানুষকে নামিয়ে আনতে হবে। সাধারণ মানুষকে যখন রাজপথে নামিয়ে আনতে পুরোপুরিভাবে সক্ষম হব, সেদিনই আমাদের বিজয় সুনিশ্চিত হবে।

বাংলাদেশের জন্য যুক্তরাষ্ট্রের ভিসানীতি ও তা কার্যকর করা প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, এই ভিসানীতি গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নেওয়া, মানুষের অধিকার কেড়ে নেয়, গায়ের জোরে গুম-হত্যা করে ক্ষমতায় টিকে থাকতে চাওয়া দেশগুলোর বিরুদ্ধে পড়েছে। এটা তো খুশির ব্যাপার নয়, এটা লজ্জার। এ জন্য সম্পূর্ণ দায়ী শেখ হাসিনার ভয়াবহ কর্তৃত্ববাদী শাসন। বিদেশে গিয়ে অবৈধ সরকারের প্রধানমন্ত্রী যেসব কথা বলেন, তার কথা বাংলাদেশকে দুই শক্তির মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে। এটা বাংলাদেশের জন্য সুখকর নয়; এটা উদ্বেগজনক।

আ স ম হান্নান শাহ স্মৃতি সংসদের উদ্যোগে সংগঠনের সভাপতি গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও সদস্য সচিব মজিবুর রহমানের পরিচালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, বিএনপি নেতা খায়রুল কবির খোকন, কর্নেল (অব) জয়নাল আবেদীন, বেনজির আহমেদ টিটু, হুমায়ুন কবির খান, ওমর ফারুক শাফিন, প্রয়াত আ স ম হান্নান শাহের ছেলে গাজীপুর জেলা সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান, সাংবাদিক রাশেদুল হক প্রমুখ।

Comment here