বান্দরবানে ভ্রমণ নিষেধাজ্ঞার মেয়াদ আবারও বাড়ল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বান্দরবানে ভ্রমণ নিষেধাজ্ঞার মেয়াদ আবারও বাড়ল

নিজস্ব প্রতিবেদক : বান্দরবানের তিন উপজেলায় আবারও বাড়ানো হয়েছে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা। বান্দরবানে রোয়াংছ‌ড়ি, রুমা ও থানচি উপজেলায় নিরাপত্তাজনিত কারণে পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা আগামী ১২ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। আজ মঙ্গলবার সন্ধ্যায় নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করে গণবিজ্ঞপ্তি জারি করেন বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ৪ ন‌ভেম্বর ২০২২ মূলে জারিকৃত বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় সদর দপ্তর, বান্দরবান রিজিয়ন, সেনানিবাসের ৮ নভেম্বর ২০২২ তারিখের ১৪০/৩১/জিএস (ইন্ট) এর আলোকে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছ‌ড়ি, রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ও দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা আগামী ১২ নভেম্বর ২০২২ তারিখ পর্যন্ত বর্ধিত করা হলো।

তবে এবারে প্রজ্ঞাপনে আলীকদম উপজেলার নাম আসেনি।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, বান্দরবানে আসা পর্যটকদের নিরাপত্তার জন্য নিষেধাজ্ঞা ১২ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত উল্লেখিত নিষেধাজ্ঞা থাকা তিন উপজেলায় ভ্রমণে না আসার অনুরোধ করা হলো।

এর আগে নিরাপত্তার কথা বিবেচনা করে বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলার সীমান্ত এলাকা এবং রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের সীমান্ত এলাকায় সন্ত্রাসীদের বিরুদ্ধে যৌথ অভিযানের কারণে উক্ত দুই উপজেলায় অনির্দিষ্টকালের জন্য ভ্রমণ নিষিদ্ধ করে প্রশাসন। এরপর ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আরও দুই উপজেলা, থানচি ও আলীকদমেও ভ্রমণ নিষিদ্ধ করা হয়। পরবর্তীতে ভ্রমণ নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে ৪ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়। শুক্রবার আরেকটি বিজ্ঞপ্তির পর পঞ্চমবারের মতো এই ভ্রমণ নিষেধাজ্ঞা দেওয়া হলো।

 

Comment here