বারডেম হাসপাতালে রোগীর ‘রহস্যজনক’ মৃত্যু - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

বারডেম হাসপাতালে রোগীর ‘রহস্যজনক’ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাহবাগে বারডেম হাসপাতালে মো. হানিফ (৩৫) নামে এক রোগীর রহস্যজনক মৃত্যু হয়েছে। গত চার বছর ধরে তিনি অসুস্থ ছিলেন।

আজ মঙ্গলবার ভোর চারটার দিকে হাসপাতালের নবম তলার ওয়ার্ডের বাথরুম থেকে ঝর্নার সঙ্গে গলায় লুঙ্গি প্যাঁচানো অবস্থায় ওই রোগীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ময়নাতদন্তের জন্য নিহতের লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

হানিফের স্ত্রী মাসুমা আক্তার জানান, তার স্বামী হানিফের বাবার নাম আ. মান্নান। গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বাহেরচরে। তিনি পেশায় কাঠমিস্ত্রী ছিলেন। চার বছর ধরে ডায়াবেটিস, পায়ের আঙ্গুলের ঘা, পেট জ্বালাপোড়াসহ বিভিন্ন সমস্যায় ভুগছিলেন হানিফ।

তিনি বলেন, দুই সন্তান নিয়ে তারা নারায়ণগঞ্জে থাকেন। অসুস্থতার কারণে গত শুক্রবার হানিফকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। তিনি হাসপাতালের নবম তলার ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।

জানা গেছে, গতকাল সোমবার রাত ১২টার দিকে হানিফ ও তার স্ত্রী বেডে ঘুমিয়ে ছিলেন। রাত তিনটার দিকে ঘুম ভেঙে গেলে স্বামীকে বেডে দেখতে না পেয়ে খোঁজাখুজি শুরু করেন মাসুমা। পরে বাথরুমের দরজা বন্ধ পেয়ে সন্দেহ হয়। এরপর স্টাফ-নার্সদের নিয়ে দরজা ধাক্কা দিয়ে ভেতরে ঢুকে ঝর্নার লোহার পাইপের সঙ্গে পরনের লুঙ্গি পেঁচিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় হানিফকে ঝুলে থাকতে দেখেন তারা। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়।

রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) শ্রী বিপ্লব সরকার জানান, শারীরিক বিভিন্ন সমস্যা নিয়ে হানিফ বারডেম হাসপাতালে ভর্তি ছিলেন। পেটের ব্যথা সহ্য করতে না পেরে সোমবার দিবাগত রাত আনুমানিক তিনটা থেকে চারটার মধ্যে বাথরুমে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট পেলে ওই রোগীর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

Comment here