বিএনপির মনোনয়ন পেলেন রুমিন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

বিএনপির মনোনয়ন পেলেন রুমিন

একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন দলের সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। মনোনয়ন পাওয়ায় আজ সোমবার দুপুর ১২টার দিকে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দিতে যাচ্ছেন তিনি।

এ ব্যাপারে দৈনিক মুক্ত আওয়াজ কে রুমিন ফারহানা বলেন, ‘দেশনেত্রী ও গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া ভিত্তিহীন মামলায় আজ কারাগারে। দল আমার উপর যে আস্থা রেখেছে বিশেষ করে ম্যাডামের মুক্তি ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা, জনগণ ও দলের পক্ষে কথা বলা- এটা যেন এমপি হয়ে করতে পারি সেজন্য সবার কাছে দোয়া চাই।’

এদিকে চূড়ান্ত করার আগ পর্যন্ত মনোনয়ন দেওয়া নিয়ে বিপাকে পড়ে বিএনপি। কারণ দলের একটি অংশ রুমিনের পক্ষে, আরেকটি অংশ নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায়ের পক্ষে অবস্থান নেন। এই অবস্থায় একটি অংশ বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের পক্ষে সুপারিশ করেন।

আইনজ্ঞ হিসেবে রুমিন ফারহানার রয়েছে বাকপটুতা ও ক্ষুরধার যুক্তি। দেশের গুরুত্বপূর্ণ একটি রাজনৈতিক পরিবারে (অলি আহাদের মেয়ে) বেড়ে ওঠা রুমিন ফারহানা বিএনপির কূটনৈতিক উইং শাখায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। টিভি, টক শোসহ দলের বিভিন্ন সেলেও কাজ করছেন তিনি।

প্রসঙ্গত, গত বুধবার নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বিএনপির একটি নারী আসনের জন্য তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, ২০ মের মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে হবে। মনোনয়নপত্র বাছাই হবে ২১ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৮ মে এবং ভোট ১৬ জুন।

Comment here