বিএনপির সমাবেশের আগে ফরিদপুরেও বাস ধর্মঘট - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বিএনপির সমাবেশের আগে ফরিদপুরেও বাস ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক : মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধ করাসহ বিভিন্ন দাবিতে ফরিদপুরে দুই দিনের বাস ধর্মঘট ডেকেছে জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। আগামী শুক্রবার সকাল ৬টা থেকে পরদিন শনিবার রাত ৮টা পর্যন্ত এ ধর্মঘট চলবে। তবে বিএনপি নেতাদের অভিযোগ, শনিবার ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ বাধাগ্রস্ত করতেই এ ধর্মঘট ডাকা হয়েছে।

ফরিদপুর জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা বলেছেন, সড়ক নিরাপত্তা নিশ্চিতকল্পে মহাসড়কগুলোতে সব ধরনের তিন চাকার চলাচল বন্ধের নিষেধাজ্ঞা থাকলেও তা বন্ধ হয়নি। পদ্মা সেতু চালু হওয়ার পর ঢাকাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন মহাসড়কে এসব ঝুঁকিপূর্ণ যানবাহনের চলাচল বেড়েছে। মহাসড়কে এসব যানবাহন চলাচল করায় দুর্ঘটনাও ঘটছে। এসব বন্ধ করতেই তারা দুদিনের বাস ধর্মঘট ডেকেছেন বলে দাবি করেছেন।

এদিকে তিন চাকার যানবাহনের মালিক ও শ্রমিকরা জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতাদের দাবি প্রত্যাখ্যান করেছেন। তারা বলছেন, শুধুমাত্র ফিডার রোডেই চলাচল করছেন তারা। তবে ফিডার রোডে প্রবেশ করতে মহাসড়কের সামান্য কিছু অংশ ব্যবহার করতে হয় বলে জানান।

যুবদলের সাবেক কেন্দ্রীয় নেতা মাহবুবুল হাসান ভুঁইয়া পিংকু বলেন, ‘বিএনপির বিভাগীয় গণসমাবেশ ঠিক আগ মুহূর্তে পরিবহন ধর্মঘট আহ্বান স্বাভাবিক নয়। সমাবেশকে বাধাগ্রস্ত করতে সরকারের পক্ষ থেকেই এই নীলনকশা করা হচ্ছে।’

বিএনপির এ অভিযোগ অস্বীকার করে ফরিদপুর বাস মালিক গ্রুপের সহসভাপতি গৌতম কুমার ঘোষ শেখর বলেন, ‘এই ধর্মঘট মালিক-শ্রমিকদের দাবি আদায়ের নিয়মিত কর্মসূচির একটি অংশ।’

এর আগে ময়মনসিংহ, রংপুর, খুলনা ও বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগে পরিবহন ধর্মঘট ডাকে বিভিন্ন জেলার পরিবহন মালিক ও শ্রমিকরা।

 

Comment here