বিতর্কিত পিআইও নুরুন্নবী সরকারের উকিল নোটিশ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বিতর্কিত পিআইও নুরুন্নবী সরকারের উকিল নোটিশ

জয়ন্ত সাহা যতন : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা থেকে চট্টগ্রামের সন্দ্বীপে কেন বদলি করা হয়েছে—তা জানতে চেয়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সচিব, ডিজি, গাইবান্ধার ডিসি, সুন্দরগঞ্জের ইউএনওসহ সাতজনের বিরুদ্ধে উকিল নোটিশ পাঠিয়েছেন সেই বির্তকিত পিআইও নুরুন্নবী সরকার।

ads

 

গত মঙ্গলবার সন্ধ্যায় উকিল নোটিশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন গাইবান্ধা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ইদ্রিস আলী।এ ব্যাপারে তিনি বলেন, ‘নোটিশে আগামী ১৫ দিনের মধ্যে জবাব দাখিলের কথা উল্লেখ আছে। মূলত জনস্বার্থ ও প্রশাসনিক কারণেই অধিদপ্তর তাঁকে বদলির আদেশ দিয়েছেন। তাই নোটিশের জবাব দেওয়ার বিষয়ে অধিদপ্তরই সিদ্ধান্ত নেবে। ’ জেলা প্রশাসক আবদুল মতিন বলেন, ‘গত ২৮ সেপ্টেম্বর পিআইওর বদলির আদেশ জারি করে অধিদপ্তর। আদেশে ১৫ অক্টোবরের মধ্যে দায়িত্ব বুঝিয়ে দেওয়া এবং ১৬ অক্টোবর নতুন কর্মস্থল সন্দ্বীপে যোগদানের নির্দেশ থাকলেও—তা করেননি পিআইও নুরুন্নবী। এ ছাড়া অধিদপ্তরের আদেশেই এখন সুন্দরগঞ্জে নতুন পিআইও যোগদান করে দায়িত্ব পালন করছেন। পিআইওর বদলির বিষয়টি সংশ্লিষ্ট অধিদপ্তরের। তাই তাঁর উকিল নোটিশের জবাব দেওয়ার কিছু নেই।

 

’ প্রসঙ্গত, গত পাঁচ বছর ধরে সিন্ডিকেট গড়ে ঘুষবাণিজ্যসহ নানা অনিয়ম ও দুর্নীতি করে আসছেন পিআইও নুরুন্নবী সরকার।এ ব্যাপারে  বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তাঁর বিষয়টি প্রশাসনের নজরে আসে।

Comment here