বিধিনিষেধে খোলা থাকবে গার্মেন্টস, চলবে বিমান - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বিধিনিষেধে খোলা থাকবে গার্মেন্টস, চলবে বিমান

নিজস্ব প্রতিবেদক : দেশব্যাপী চলমান কঠোর লকডাউনের মেয়াদ আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়িয়েছে সরকার। তবে এই সময়ের মধ্যে সব শিল্পকারখানা ও অভ্যন্তরীণ রুটে বিমান চলাচলের অনুমতি দিয়েছে মন্ত্রী পরিষদ বিভাগ। আগামীকাল শুক্রবার থেকে সবধরনের শিল্পকারখানা খোলা থাকবে। একইসঙ্গে স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ রুটে চলবে বিমান। আজ বৃহস্পতিবার বিধিনিষেধের প্রজ্ঞাপনে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ কথা জানানো হয়।

এর আগে গত মঙ্গলবার করোনা পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভায় বিধিনিষেধ বাড়ানোর সিদ্ধান্ত হয়। সভা শেষে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ১০ আগস্ট পর্যন্ত বিধিনিষেধ বেড়েছে। সবাইকে ভ্যাকসিনেটেড হতে হবে সেই শর্তারোপ করা হয়েছে। অফিস-আদালত ১১ আগস্ট থেকে খুলবে। এই কদিন বাস্তবতা লক্ষ্য করব। টেস্ট কেস হিসেবে দু-চারদিন দেখব। প্রয়োজন হলে জরুরিভিত্তিতে বসে সিদ্ধান্ত।

তিনি বলেন, অর্থনীতি সচল রাখাও দায়িত্ব। সেজন্য কিছু শিল্পকারখানা খোলা হয়েছে। যানবাহন সব চলবে না। রোটেশন অনুযায়ী চলবে। ১০০ গাড়ি থাকলে শ্রমিক নেতারা ঠিক করবেন, অল্পসংখ্যক চলবে। সীমিত আকারে গাড়ি চলবে। রেল ১০টার জায়গায় হয়তো পাঁচটা চলবে।

তার আগে গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ জারি করে সরকার। বিধিনিষেধের মেয়াদ আজ ৫ আগস্ট রাত ১২টায় শেষ হওয়ার কথা ছিল। তবে তা আরও পাঁচদিন বাড়িয়ে আজ প্রজ্ঞাপন জারি করা হলো।

 

Comment here