বিমানে বোমার খবর, তল্লাশিতে মেলেনি কিছুই - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বিমানে বোমার খবর, তল্লাশিতে মেলেনি কিছুই

নিজস্ব প্রতিবেদক : বোমা থাকার খবরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি বিমান জরুরি অবতরণ করলেও সেখানে তল্লাশি চালিয়ে কিছু পাওয়া যায়নি। বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল হাসান এ তথ্য জানিয়েছেন।

এর আগে গতকাল বুধবার রাত ৯টা ৪০ মিনিটে এমএইচ১৯৬ উড়োজাহাজটি কুয়ালালামপুর থেকে ঢাকায় নামে। নিরাপত্তা ঝুঁকি থাকায় বিমানটিতে তল্লাশি চালায় বিমানবাহিনীর বোম্ব স্কোয়াড। এ সময় যাত্রীদের লাগেজে তল্লাশি চালানো হয়। তবে এতে সন্দেহজনক কিছু না পাওয়ায় যাত্রীদের পুনরায় বিমানে ওঠানো হয়।

পরে বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান বলেন, আমরা বিমানের প্রত্যেক আরোহী ও বিমানটিতে তল্লাশি করেছি। বোমা বা বোমা সদৃশ কিছু পাওয়া যায়নি। এটি ছিলো একটি নিয়মিত ফ্লাইট। অবতরণের পর থেকেই আমরা বিমানবন্দরের নিরাপত্তা বৃদ্ধি করেছি। ফায়ার সার্ভিসসহ অন্যান্য নিরাপত্তা বাহিনী বিমানবন্দরে সতর্ক অবস্থানে আছেন।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, মালয়েশিয়ান এয়ারলাইন্সের এ বিমানটি নিয়মিত এ রুটেই যাতায়াত করে। আর জরুরি অবতরণও ছিলো না এটি। বিমানটি নির্ধারিত সময়েই ঢাকায় অবতরণ করে।

বিমানটি অবতরণের কিছুক্ষণ আগে বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে একটি বার্তা আসে, ফ্লাইটে বোমা সদৃশ কিছু আছে। সেজন্য প্রথমে জরুরি অবতরণ বলা হলেও এটি আসলে রেগুলার ফ্লাইট শিডিউলের মধ্যেই পড়ে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

Comment here